আজ ডিজিএন রোটা. আবু ফয়েজ খান চৌধুরী আসছেন

বর্ণচোরা নাট্যগোষ্ঠীর নাট্যোৎসবে



স্টাফ রিপোর্টার
রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২, বাংলাদেশের ২০২১-২২ রোটাবর্ষের গভর্নর রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী আজ চাঁদপুর আসছেন। তিনি আজ রোববার সন্ধ্যায় চাঁদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বর্ণচোরা নাট্যগোষ্ঠীর আয়োজনে ৮ দিনব্যাপী আন্তঃজেলা নাট্যোৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। নাট্যোৎসবে আজ সন্ধ্যা ৭টায় ঢাকার প্রাচ্যনাটের পরিবেশনায় নাটক ‘কিনু কাহারের থেটার’ পরিবেশিত হবে।
রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী ২০২১-২২ রোটাবর্ষে রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২, বাংলাদেশের নির্বাচিত গভর্নর। তিনি ২০২১ সালের ১ জুলাই থেকে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত গভর্নরের দায়িত্ব পালন করবেন।
এর আগে ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি সিলেটের কুশিয়ারা ইন্ট্যারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত রোটারী ডিস্ট্রিক্ট কনফারেন্সে ১৪৮টি রোটারী ক্লাবের প্রতিনিধিদের প্রত্যক্ষ ভোটে আবু ফয়েজ খান চৌধুরী রোটারী গভর্নর নির্বাচিত হন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন এমপি।
উল্লেখ্য, রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী কুমিল্লা শহরের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি স্বপ্ন কুটির ডেভেলপমেন্টের ব্যবস্থাপনা পরিচালক। এর পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবামূলক কর্মকাণ্ডের সাথে জড়িত।
কুমিল্লা সিটি রোটারী ক্লাবের চার্টার প্রেসিডেন্ট রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী ২০০৪ সালে ময়নামতি রোটারী ক্লাবের চার্টার সদস্য হিসেবে রোটারী আন্দোলনে যুক্ত হন। পরবর্তীতে তিনি ২০০৯-২০১০ সালে ময়নামতি রোটারী ক্লাবে সভাপতির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি কুমিল্লা সিটি রোটারী ক্লাব প্রতিষ্ঠা করেন।
এদিকে নাট্যোৎসবে উপস্থিত হয়ে নাটক দেখাসহ সবার সার্বিক সহযোগিতা কামনা করেছেন আয়োজনকারী নাট্যদল চাঁদপুর বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সভাপতি শুকদেব রায় ও সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী। উৎসবের সহযোগিতায় রয়েছে চাঁদপুর থিয়েটার ফোরাম।