আলোকিত মতলব গড়ার দীপ্ত প্রত্যয়ে উচ্চশিক্ষা বিষয়ক কর্মশালা


শিক্ষা আলোকিত সমাজ বিনির্মাণের হাতিয়ার………….. নুরুল আমিন রুহুল এমপি

মতলব উত্তর ব্যুরো
মতলব উত্তরে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব মতলবের উদ্যোগে আলোকিত মতলব গড়ার দীপ্ত প্রত্যয়ে এক উচ্চশিক্ষা বিষয়ক কর্মশলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে নাউরী আদর্শ ডিগ্রি কলেজ অডিটোরিয়ামে কর্মশলার উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাড. নুরুল আমিন রুহুল।
এ সময় তিনি বলেন, শিক্ষা আলোকিত সমাজ বিনির্মাণের হাতিয়ার। শিক্ষক হলো তার সুনিপুণ কারিগর। শিক্ষা ছাড়া আলোকিত মানুষ সৃষ্টি কোনোভাবেই সম্ভব নয়। বঙ্গবন্ধু শুধু স্বাধীন বাংলাদেশের স্বপ্নই দেখেননি, তিনি একটি উন্নত-সমৃদ্ধ সুখী বাংলাদেশ, তাঁর কথায়, সোনার বাংলার স্বপ্নও দেখেছিলেন। তিনি বলতেন, সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। অর্থাৎ দক্ষ, যোগ্য, অসাম্প্রদায়িক, দেশপ্রেমিক, আধুনিক, শিক্ষিত সন্তান বা মানবসম্পদ। আর তা সৃষ্টির জন্য থাকা চাই সত্যিকার মানুষ গড়ার শিক্ষা বা সুশিক্ষা।
রুহুল বলেন, সুশিক্ষা আর সঠিক পরিকল্পনার বাস্তবায়ন ছাড়া আলোকিত জাতি গঠন সম্ভব নয়। অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণ, শিক্ষাবঞ্চিতদের জন্য শিক্ষার ব্যবস্থাকরণসহ সামাজিক দায়বদ্ধতা থেকে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মতলব প্রতিষ্ঠার শুরু থেকেই কাজ করে যাচ্ছে। নিরবিচ্ছিন্নভাবে অসংকোচের হাতছানি পেছনে ফেলে আলোকিত সমাজ গড়বে নতুনরাই। সংবাদ ও সুষ্ঠু সংস্কৃৃতির মাধ্যমে দেশের কল্যাণে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মতলব প্রত্যন্ত অঞ্চলে যে ভূমিকা রেখে চলেছে সত্যিই তা প্রশংসনীয়। তিনি সামাজিক উন্নয়নমূলক কাজের মাধ্যমে সব বয়সি মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মতলব সবধরনের ভালো কাজে নিজেকে যুক্ত রাখার আগ্রহ প্রকাশ করেন।
ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়শন অব মতলবের সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল আমিন গাজীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ঢাকা ইউনিভার্সিটি এসোসিয়েশন অব মতলবের সাধারণ সম্পাদক আল-আমিন গাজী।
আরো বক্তব্য রাখেন বিসিএস ক্যাডার উত্তীর্ণ খালিদ মাহমুদ, নাউরী আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ হারাধন বাবু, ইন্সপেক্টর (তদন্ত) মুরশেদুল আলম ভূঁঁইয়া, শাহাবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, আওয়ামী লীগ নেতা মুক্তার হোসেন গাজী, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির প্রমুখ।

০৮ সেপ্টেম্বর, ২০১৯।