উইটসা’র মহাসচিব ড. জেমস এইচ পয়জান্টের ড্যাফোডিল ইউনিভার্সিটি পরিদর্শন


প্রেস বিজ্ঞপ্তি
ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিস অ্যালায়েন্সের (উইটসা) মহাসচিব ড. জেমস এইচ. পয়জান্ট গত মঙ্গলবার ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। উইটসার সাবেক পরিচালক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খানের আমন্ত্রণে তিনি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় পরিদর্শনে আসেন। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুবুল হক মজুমদার তাঁকে ফুল দিয়ে বরণ করেন।
এসময় ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের পরিচালক (প্রশাসন) মোহাম্মদ ইমরান হোসেন ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো. শহীদ -উল-মুনীরসহ বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২০১৬ ও ২০১৭ সালে পরপর দুইবার ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি এন্ড সার্ভিসেস এলায়েন্সের (উইটসা) ‘গ্লোবাল আইসিটি এক্সেলেন্স অ্যাওয়ার্ড’ পাওয়ার গৌরব অর্জন করে।
ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস এলায়েন্সেস (উইটসা) বিশে^র ৮০টি দেশের তথ্যপ্রযুক্তি সংগঠন নিয়ে গঠিত তথ্য প্রযুক্তিখাতের আন্তর্জাতিক সংগঠন। তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবা খাতে বিশ^ব্যাপী তার নেটওয়ার্কের মাধ্যমে উইটসা আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগকে উৎসাহিত করে।
প্রযুক্তি বিশ্বের অলিম্পিক হিসেবে খ্যাত ‘ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি-ডব্লিউসিআইটি ২০২১’ অনুষ্ঠিত হবে বাংলাদেশে। বিশ্বের অন্যতম বৃহৎ এই তথ্য-প্রযুক্তি খাতের আসরে ৩ হাজারেরও বেশি দেশি-বিদেশি নিবন্ধিত তথ্য প্রযুক্তিবিদ অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।