এক বছর পরও মতলব দক্ষিণে খুন হওয়া যুবতীর পরিচয় এখনো মেলেনি

মাহফুজ মল্লিক
মতলব দক্ষিণ উপজেলায় খুন হওয়ার এক বছর পরও পরিচয় মেলেনি এক যুবতীর (২৭)। গত বছরের ২৩ জুন উপজেলার শাহাপুর গ্রামের একটি ঢেঁড়শখেত থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় অজ্ঞাতনামা ওই তরুণীর লাশ উদ্ধার করে পুলিশ।
মতলব দক্ষিণ থানা সূত্রে জানা গেছে, গত বছরের ২৩ জুন উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়নের শাহাপুর গ্রামের একটি বিলে ঢেঁড়শ খেতে সেলোয়ার ও কামিজ পড়া অবস্থায় ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো অজ্ঞাত এক তরুণীর লাশ দেখতে পান এলাকাবাসী। তারা মুঠোফোনে ঘটনাটি মতলব দক্ষিণ থানায় জানালে পুলিশ ঘটনাস্থলে যান এবং সেখান থেকে তরুণীটির লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। ময়নাতদন্তের জন্য তার লাশ চাঁদপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।
মতলব দক্ষিণ থানার এসআই ফরিদ হোসেন জানান, মেয়েটির লাশ উদ্ধারের পরদিন ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া যায়। এরপর এটি একটি হত্যাকা-ের ঘটনা বলে তারা নিশ্চিত হন। শাহাপুর গ্রামের বাসিন্দা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান উজ্জ্বল তালুকদার বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েক ব্যক্তিকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। লাশের কোনো দাবিদার না থাকায় এবং স্বজনদের কোনো খোঁজ না পাওয়ায় যুবতীটির লাশ চাঁদপুরের আঞ্জুমানে মফিজুল ইসলাম কবরস্থানে দাফন করা হয়। এটি একটি পরিকল্পিত হত্যাকা-। কিন্তু লাশ দাফনের এক বছরের বেশি সময় পার হলেও এখনো তরুণীটির প্রকৃত পরিচয় জানা যায়নি।

৮ জুলাই, ২০১৯।