এয়ার রোভার স্কাউটের স্বাধীনতা দিবস ক্যাম্প-২০১৯ আয়োজন

ড্যাফেডিল ইউনিভার্সিটি

প্রেস বিজ্ঞপ্তি
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট ইউনিটের উদ্যোগে ‘স্বাধীনতা দিবস ক্যাম্প-২০১৯’ গত শুক্রবার আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল প্রশিক্ষণ, মুক্তিযুদ্ধ বিষয়ে সামাজিক সচেতনতা ও আলোচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস্রে জাতীয় কো-অর্ডিনেটর ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ জহিরুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডার ট্রেইনার ও ঢাকা নর্থ সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা হেমায়েত হোসেইন।
ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রোভার স্কাউট লিডার মো. আনোয়ার হাবিব কাজল, গার্লস ইন রোভার ইউনিট এর আর এস এল ও রোভার ট্রেনার ফারহানা রহমান সেতু (পিআরএস) ও রোভার স্কাউট লিডার মো. সাইফুল ইসলাম খান প্রমুখ। স্বাধীনতা দিবস ক্যাম্প পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন সিনিয়র রোভার মেট জুঁই রায় ও নাজমুল হাসান। ক্যাম্পে ৪ জন ট্রেনারসহ মোট ১৪০ জন রোভার অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে জাতীয় কো-অর্ডিনেটর মো. জহুরুল হক বলেন, বাংলাদেমে এই প্রথম ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট ইউনিট মহান মুক্তিযুদ্ধের স্মরণে স্বাধীনতা দিবস ক্যাম্প আয়োজনের উদ্যোগ নিয়েছে যার মাধ্যমে তরুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে যাবে। শুধু তাই নয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য নেতৃত্বে কিভাবে গণতান্ত্রিক ও নিয়মতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলনের মাধ্যমে বৃহৎ শক্তিকে পারাজিত করে মাত্র ৯ মাসের মুক্তি সংগ্রামের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছিল।
তিনি রোভারদের বিপি’র আদর্শে অনুপ্রাণিত হয়ে উন্নত চরিত্র গঠনের মাধ্যমে সবার বাসযোগ্য, ক্ষুধা ও দারিদ্যমুক্ত জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান। তিনি সাম্প্রতিক সময়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার ইউনিটের বিভিন্ন কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং আগামী দিনগুলিতে এর ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।
তিনি আরো বলেন, ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি রোভার স্কাউট আন্দোলনে সম্পৃক্ত হয়ে এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছে যা বাংলাদেশের অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর জন্য অনুকরণীয় হবে।