কচুয়ায় সরকারি খালের উপর জোরপূর্বক ব্রিজ নির্মাণ


প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে

নিজস্ব প্রতিনিধি
কচুয়ায় সরকারি প্রবাহমান খালের উপর বাঁধ দিয়ে জোরপূর্বক পাকা ব্রিজ নির্মাণের কাজ চলছে। পৌরসভার কাশিমপুর সড়কের পলাশপুরে অবস্থিত হারুন এভিনিউ মসজিদ এবং তালুকদার বাড়ির সামনের সরকারি প্রবাহমান খালের উপর সরকারি নিয়মনীতি উপেক্ষা করে এ পাকা ব্রিজ নির্মাণের কাজ চলছে। পৌরসভার করইশ মৃধা বাড়ির আলমগীর হোসেন মৃধা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ক্ষমতার প্রভাব খাটিয়ে পুরোদমে প্রবাহমান খালের উপর তার ভবনে যাওয়ার জন্য নিজ উদ্যোগে ব্রিজ নির্মাণের কাজ করছে।
স্থানীয়রা জানান, প্রবাহমান এ খালটি সরাসরি ডাকাতিয়া নদীর সাথে সংযুক্ত। ফলে এ খালের উপর অবৈধভাবে ব্যক্তি উদ্যোগে ব্রিজটি নির্মিত হলে পানি চলাচলে ব্যাঘাত ঘটবে এবং সব ধরনের নৌ-চলাচল বন্ধ হয়ে যাবে।
নাম প্রকাশে অনিচ্ছুক পলাশপুর গ্রামের এক ব্যক্তি জানান, কাদলা ইউনিয়নের সখিপুরা গ্রামের পৌল এলাকার ব্যবসায়ী কামাল হোসেনের নেতৃত্বে একটি সিন্ডিকেট দলীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন জায়গায় ম্যানেজ করে ব্রিজটি নির্মাণে প্রশাসনের বাঁধাকে উপেক্ষা করে কাজ করে চলছে। স্থানীয়রা এ বিষয়ে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছে।
সরকারি খালের উপর ব্যক্তি উদ্যোগে ব্রিজ নির্মাণের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজ বলেন, ব্যাক্তি উদ্যোগে এ ব্রিজ নির্মাণের ব্যাপারে প্রশাসনের কোন অনুমোদন নেই। আমরা ব্রিজ নির্মাণে বাধা প্রদান করেছি এবং প্রশাসনের অনুমোদন ছাড়া ব্রিজ নির্মাণের কোন এখতিয়ার তাদের নেই।