কৃষকের জন্য ব্যতিক্রমী প্রচারণায় কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির


আহসান হাবীব সুমন
কচুয়ায় দ্বিতীয়বারের মত নির্বাচিত কৃষকবান্ধব উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির কৃষককে সচেতন বৃদ্ধি করার লক্ষ্যে ও নিবন্ধনকৃত কৃষককে ন্যায্যমূল্যে সরকারের কাছে ধান বিক্রি করতে তাঁর ব্যবহৃত সরকারি গাড়ি দিয়ে এই ব্যতিক্রমী প্রচারণা করে যাচ্ছেন। তিনি গত বৃহস্পতিবার তার গাড়িতে মাইক লাগিয়ে নিজেই কৃষকের উদ্দেশ্যে কচুয়া উপজেলার বিভিন্ন গ্রামের বাজারে গিয়ে কৃষককে সরকারি গুদামে ২৬ টাকা কেজি দরে ১ হাজার ৪০ টাকা মন দরে বিক্রি করার জন্য প্রচারণা করে যাচ্ছেন। কৃষকের মুখে হাসি ফোটানোর জন্য এই ব্যতিক্রমী উদ্যোগ নেয়ায় কচুয়া উপজেলা চেয়ারম্যানকে কচুয়ার সর্বস্তরের জনগণ তাকে সাধুবাদ ও ধন্যবাদ জানান।
এ ব্যাপারে কচুয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আহসান হাবীব বলেন, শাহজাহান শিশির একজন কৃষিবান্ধব উপজেলা চেয়ারম্যান। তিনি কৃষি উন্নয়নে সবসময় আমাদের পাশে থেকে সরকারের সকল কাজে আমাদের সর্বাত্মক সহযোগিতা করেছেন। সরকারের ঘোষিত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহের জন্য কৃষককে সঠিক পরামর্শ দিচ্ছেন।
উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির বলেন, সরকারের ঘোষিত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহের বিষয়টি গ্রাম পর্যায়ে অনেক কৃষক জানেন না। যার ফলে অনেক কৃষক সরকারের কাছে সরাসরি ধান বিক্রি করতে না এসে বাজারের ধানের আড়তদারের কাছে বিক্রি করে বড় ধরনের লোকসান হয়। এজন্য আমি কৃষককে সরকারের কাছে সঠিক নিয়ম সরাসরি সরকারের গুদামে কৃষি কার্ড নিয়ে এসে কষৃককে সরকারি গুদামে ২৬ টাকা কেজি দরে ১ হাজার ৪০ টাকা মন দরে বিক্রি করার জন্য প্রচারণা করছি। এতে আমার কৃষক ভাইদের উপকার হবে।