চাঁদপুরে ঝুঁকিপূর্ণ ও পরিত্যক্ত ভবনে ভোটগ্রহণ


স্টাফ রিপোর্টার
উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রের প্রবেশ মুখের উপরে লিখা রয়েছে ঝুঁকিপূর্ণ ও পরিত্যক্ত ভবন। গতকাল রোববার সকালে চাঁদপুর সদর উপজেলার ১৪নং ওয়ার্ডের সরকারি বাকশ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয় কেন্দ্রে গিয়ে এ চিত্র দেখা যায়। একদিকে নির্বাচনী আমেজ ভোটারদের মাঝে দোলা না দেওয়ায় ভোট কেন্দ্রে আসছেন না, অন্যদিকে ভোট কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ থাকায় অনাগ্রহ ভোটারদের মাঝে।
এদিকে ভোটশূন্য বাকশ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয় কেন্দ্রটির নিরাপত্তাকর্মী, পুলিশ ও আনসার সদস্যরা কেন্দ্রের দূরে থেকে গল্পগুজবে মত্ত ছিলেন। নামপ্রকাশে অনিচ্ছুক এক আনসার সদস্য বলেন, পুরো ভোটকেন্দ্র্রটিই ঝুঁকিপূর্ণ। আমরা ভবনের লেখাটি দেখে এবং ভিতরের অবস্থা দেখে ভয়ের মধ্যে রয়েছে, কখন যেনো ভবন ধ্বসে পড়ে।
নির্বাচনে দায়িত্বরত পুলিশ পরিদর্শক সিরাজুল মোস্তফা জানান, কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ লেখা থাকলেও এখানেই নির্বাচন হচ্ছে। যুতটুকু মনে হচ্ছে, এখানে ভয়ের কিছু নেই। ভোটাররা কি ঝূঁকিপূর্ণ দেখে নাকি অন্যকোন কারণে ভোট কেন্দ্রে আসছেন না, তা আমাদের জানা নেই। তবে কেন্দ্রে এবং কেন্দ্রের বাইরে কোন প্রকার বিশৃঙ্খলা হচ্ছে না।
এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হাবিবুন্নবী জানান, যেখানে ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে, সেখানেই ভোট হচ্ছে। কেন্দ্র ঝুঁকিপূর্ণ ও পরিত্যক্ত ভবন লিখাটির বিষয়টি আমার জানা নেই। ভোটারের উপস্থিতি কম থাকলেও সুষ্ঠুভাবেই ভোট হচ্ছে।