চাঁদপুরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং


এস এম সোহেল
চাঁদপুরে সপ্তাহ ব্যাপী জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকাল ৪টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এ প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মঈনুল হাসান। তিনি তার বক্তব্যে বলেন, ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষে বুধবার (১০এপ্রিল) সকাল ১০টায় শহরের ইলিশ চত্তর থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হবে। র‌্যালিে শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধন অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। মেলার স্টল গুলোতে জেলার রাজস্ব বিভাগের সকল শাখা এবং চাঁদপুর সদর উপজেলার সকল ইউনিয়ন ভূমি অফিস সমূহ সরাসরি ভূমির যাবতীয় সেবা যেমন নামজারী, ভূমি উন্নয়ন কর আদায়, খাস জমি বন্দোবস্ত, লীজ মানি আদায়, খতিয়ান প্রদানসহ সকল সেবা সরাসরি প্রদান করা হবে। ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা সফল করতে সকলের সহযোগিতা কামনা করছি।
তিনি আরো বলেন, অনলাইনভিত্তিক সেবা ই-নামজারী, অনলাইন থেকে খতিয়ান প্রদান ইত্যাদি সেবা ও প্রদান করা হবে। এই মেলা সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সাধারন জনগনদের সেবা প্রদাব করা হবে।
ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলার সার্বিক কার্যত্রম তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জামাল হোসেন।
এসময় বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা ও সহকারী কমিশনার (ভূমি) ইমরান হোসেন সজীব।
উন্মুক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারী, সাধারন সম্পাদক লক্ষন চন্দ্র সূত্রধর, সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক রিয়াদ ফেরদৌস, দৈনিক ইলশেপাড়ের যুগ্ম-সম্পাদত শাহাদাত হোসেন শান্ত প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান, আজিজুন্নাহার, আরডিসি রাজস্ব আফরোজা হাবিব শাপলা, নব্য সহকারী কমিশনার ইমরান মাহমুদ ডালিম, মঞ্জুরুল মোরশেদ, আবিদা সিপাত, সেলিনা আক্তার।