জয়ন্তী হত্যাকাণ্ডের বিচারের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

৪৮ ঘণ্টার মধ্যে দোষীকে চিহ্নিত করে গ্রেফতারের আহ্বান

এস এম সোহেল
চাঁদপুর ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জয়ন্তী চক্রবর্ত্তীর নৃশংস হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চাঁদপুর সদর উপজেলা শাখা। গতকাল সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদের সামনে সহকর্মীর হত্যার বিচারের দাবিতে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা মানববন্ধনে অংশ নেন।
সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহবুদ্দিন পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. দেলওয়ার হোসেন, কেন্দ্রিয় কমিটির উপদেষ্টা সর্দার আবুল বাশার, জেলা শাখার সভাপতি মোস্তফা কামাল বাবুল, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি ইসমত আরা সাফি বন্যা, সদস্য খোদেজা বেগম লাকি, জেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি ওমর ফারুক, সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক জাকির হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, আমাদের আজ রাস্তায় আসার কথা নয়। আমরা রাস্তায় এসেছি সহকর্মী ও শিক্ষিকার বিচার চাইতে। নিজের ঘরেও আমরা নিরাপদ না। যারা এই নৃশংস হত্যাকাণ্ড করেছে তারা মানুষ নয়, পশু।
তারা আরো বলেন, শিক্ষকদের বলা হয় সমাজ গড়ার কারিগর। আর শিক্ষক সমাজের যদি এমন পরিণতি হয় তাহলে এই দেশে কেউ নিরাপদ নয়। আমরা এই হত্যাকাণ্ডের বিচার চাই এবং আগামি ৪৮ ঘণ্টার মধ্যে দোষীকে চিহ্নিত করে গ্রেফতার না করা হলে শিক্ষক সমিতির পক্ষ থেকে কঠিন আন্দোলন ঘোষণা করা হবে।

২৩ জুলাই, ২০১৯।