পহেলা বৈশাখের চেতনা যুক্ত করতে হবে জীবনের সঙ্গে : ইউএনও শারমিন আক্তার

মতলব উত্তরে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতিমূলক সভায়

মতলব উত্তর ব্যুরো
মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে উৎসাহ ও আনন্দঘন পরিবেশে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার বেলা ১২টায় উপজেলা পরিষদ হলরুমে প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।
ইউএনও শারমিন আক্তার বলেন, পহেলা বৈশাখ বাঙালির প্রাণের উৎসব। এই দিনে ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই একত্রিত হন নতুন বছরকে স্বাগত জানাতে। এটি সর্বজনীন এক জাতীয় উৎসব। বাংলা বর্ষবরণের মাধ্যমে বাঙালি যেন এদিন তার শিকড়ে ফেরে। প্রাণের আবেগ আর ভালোবাসায় উজ্জ্বল হয়ে ওঠে এই দিন। বাংলা নববর্ষের ইতিহাস, জীবনে এর প্রভাব এবং পহেলা বৈশাখের চেতনা নিয়ে আগামীর পথে চলতে হবে।
তিনি আরো বলেন, বাংলা নববর্ষ পহেলা বৈশাখকে কেন্দ্র করে ফেসবুক, টুইটার, ইউটিউব’সহ অন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন।
সভায় বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষ, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. ফারুক আহমদ, শিশু বিশেষজ্ঞ ডা. ইসমাইল হোসেন, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুরশেদুল আলম ভূঁইয়া, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি মাহবুব আলম লাভলু, সাংবাদিক জাকির হোসেন বাদশা, শিক্ষক আক্তার হোসেন ও শ্যামল কুমার বাড়ৈ প্রমুখ।
এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।