ফরিদগঞ্জ উপজেলা প্রশাসনের শোক দিবসের আলোচনা


বঙ্গবন্ধু সোনার বাংলা দেখে যেতে না পারলেও শেখ হাসিনা সে পথে আমাদের নিয়ে চলেছেন
……………..মুহম্মদ শফিকুর রহমান এমপি

নবী নোমান
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, যিনি এই দেশের মানুষের মুক্তির কথা ভেবেছেন, নিজের সারাটা জীবন এমনকি ঘাতকের নির্মম বুলেটের আঘাতে পরিবারের ১৫ সদস্যসহ শাহাদাতবরণ করেছেন তিনি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা তার আদর্শের অনুসারী হওয়ার কারণে আমাদের পথচলা থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে তাকে অনুসরণ করা উচিত। তিনি আপাদমস্তকে একজন বাঙালি ছিলেন বলেই পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠতম ভাষণগুলোর একটি দিতে পেরেছিলেন। তিনি এই বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী একটি জাতি হিসেবে দেখতে চেয়েছিলেন। জাতির পিতার সেই সোনার বাংলা তিনি জীবদ্দশায় দেখে যেতে না পারলেও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে পথে আমাদের নিয়ে চলেছেন। আমাদের দায়িত্ব প্রধানমন্ত্রীকে এই কাজে সার্বিক সহযোগিতা করা।
গত বৃহস্পতিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিনের সভাপতিত্বে এবং উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদারের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাংগীর আলম শিপন, থানার অফিসার ইনচার্জ মো. আবদুর রকিব, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শহিদ উল্ল্যা তপদার, সাবেক ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছ, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের জেলা শাখার সম্পাদক কামরুল হাসান সউদ, আওয়ামী লীগ নেতা হেলাল উদ্দিন প্রমুখ।
এর আগে উপজেলা পরিষদ থেকে শোক র‌্যালি বের হয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এসে শেষ হয়। পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিভিন্ন সংগঠন।

২০ আগস্ট, ২০১৯।