ফরিদগঞ্জ কেন্দ্রীয় সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত

ফরিদগঞ্জ ব্যুরো
গতকাল বৃহস্পতিবার ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের পরিচালনা পর্ষদের নির্বাচন বার্ষিক এজিএম এর মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন ও পরিচালক পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছে। ১৯৮ জন ভোটার সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট প্রয়োগ করেছে। নির্বাচনে পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন রতন (চাক্কা) প্রতীকে ১১৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল পাঠান (হারিকেল) প্রতীকে ৫৫ ভোট পান। অপরদিকে ভোটার তালিকার ক্রুটি’র প্রশ্ন তুলে চেয়ারম্যান প্রার্থী নুরুন্নবী মানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন বর্জন করেন।
প্রিজাইডিং অফিসার উপজেলা প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদার বিকাল সাড়ে ৪টায় নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। অপর দিকে পরিচালক পদে সাইফুল ইসলাম ৩২ ভোট পেয়ে নির্র্বাচিত হন। তার প্রতিদ্বন্ধী জাকির হোসেন পাটওয়ারী পান মাত্র-১ ভোট। অপর চেয়ারম্যান প্রার্থী শাহ জালাল চেয়ার প্রতীক-০৮ ও নুরুন্নবী মানিক (ছাতা) প্রতীক পেয়েছেন-০৬ ভোট। নব নির্বাচিত চেয়ারম্যান মোতাহার হোসেন রতনকে পৌর মেয়র মাহফুজুল হক তাৎক্ষণক ফুলেল শুভেচ্ছা জানান।
সকালে সমিতির বর্তমান সভাপতি আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে এজিএম অনুষ্ঠিত হয়। এই সময় উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন অফিসার আবু শামীম, প্রিজাইডিং অফিসার উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার ও এআরডিও কাউসারুল আলম।
নির্বাচনের শুরুতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী আফরোজ, উপজেলা চেয়ারম্যান আবু সাহেদ সরকার ও পৌর মেয়র মাহফুজুল হক ভোট কেন্দ্র পরিদর্শন করেন।
এদিকে দীর্ঘ ১০ বছর পর এই নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা প্রশাসন জেলা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুল ইসলামের নেতৃত্বে ডিবি ও পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়।