ফরিদগঞ্জ পাইকপাড়া দক্ষিণে রাস্তার বেহাল দশা

রুহুল আমিন খান স্বপন
ফরিদগঞ্জ উপজেলার পূর্বাঞ্চলের মানুষের যাতায়াতের জন্য ইছাপুরা-সাহাপুর হয়ে ফরিদগঞ্জ সদরের রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইউনিয়নের কবি রুপসা, বালিছাটিয়া ও নদনা গ্রামের জনগণের পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদে যাতায়াতের প্রধান রাস্তা এটি। কিন্তু কয়েক দশকে কাঁচা এই রাস্তাটি পাকা না হওয়ায় গ্রামের জনসাধারণের ভোগান্তির শেষ নেই। স্থানীয় জনসাধারণ রাস্তাটি পাকাকরণে এমপি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের সুদৃষ্টি কামনা করছেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গত কয়েকদিন আগের টানা বৃষ্টিপাতে ইছাপুরা গ্রামের মানুষ চরম দুর্ভোগের মধ্যে রয়েছে। গ্রামের কয়েক হাজার মানুষের চলাচলের প্রধান সড়কটিতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। গ্রামের স্কুল-কলেজের শিক্ষার্থীরা ও চাকরিজীবীরা কর্দমাক্ত সড়কটি দিয়ে যাতায়াতের সময় চরম ভোগান্তি পোহাচ্ছে। বিশেষ করে এই রাস্তাটি দিয়ে অসুস্থা কোন রোগী নিয়ে যানবাহন চলাচল অসম্ভব হয়ে পড়েছে।
এ বিষয়ে ভুক্তভোগী আব্বাস পাটওয়ারী, নুরুল আমিন পাটওয়ারী, হালিম পাটওয়ারী, সেলিম খান, রমজান আলী লিটন, সাইফুল, সুমন, সাদ্দাম হোসেন, পাটওয়ারী, মোস্তফা শেখ ও শরীফ পাটওয়ারী এ প্রতিনিধিকে বলেন, উপজেলার মধ্যে যে একটি কাঁচা রাস্তা আছে তা মনে হয় জানে না কেউ। স্বাধীনতার পর দেশে এতে উন্নয়নমূলক কাজ হয়েছে অথচ এ রাস্তাটির বিষয়ে যেন কারও কোন নজর নেই। এ পথ দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ চলাচল করছে। আমরা বর্তমান সাংসদ সাংবাদিক শফিকুর রহমানের দৃষ্টি কামনা করছি, যেন তিনি চলতি বছরের মধ্যে এ রাস্তাটি পাকা করে এ অঞ্চলের মানুষের দুর্ভোগ কমাতে সহায়ক হবে।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মো. শওকত আলী বলেন, গুরুত্বপূর্ণ এই রাস্তার এলজিএসপি প্রকল্পে ১ কিলোমিটার দ্রুত ইটের সলিং করা হবে, বাকি অংশটুকু প্রক্রিয়াধীন রয়েছে।

২৩ জুলাই, ২০১৯।