বাকিলা ও কালচোঁ দক্ষিণে আ.লীগের সম্মেলন সম্পন্ন

হাজীগঞ্জ ব্যুরো
হাজীগঞ্জের বাকিলা ইউনিয়ন ও কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় উপস্থিত কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে গতকাল সোমবার বিকালে বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগ ও সকালে কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।
এদিন বিকালে বাকিলা উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত সম্মেলনের কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী ও সাধারণ সম্পাদক পদে অমল কান্তি ধর নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন অহিদুজ্জামান পাটওয়ারী এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন হাবিবুর রহমান লিটন।
সকালে রামপুর হাইস্কুল মাঠে কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে আকতার হোসেন মিকন ও সাধারণ সম্পাদক পদে আনিসুর রহমান নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন মাওলানা. মাইনুদ্দিন এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন শাহাদাত হোসেন ভুট্টো।
নির্বাচনে জেলা প্রতিনিধি ও ইউনিয়ন সম্মেলন প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাড. মজিবুর রহমান ভুইয়া। এ দিন বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগ এবং সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের একটানা ভোটগ্রহণ করা হয়। এরপর ভোট গণনা শেষে স্ব-স্ব ইউনিয়নের ফলাফল ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ হেলাল উদ্দিন মিয়াজী।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন সঞ্চালনায় বাকিলা ইউনিয়ন ও কালচোঁ ইউনিয়ন আওয়ামী লীগের প্রথম অধিবেশন এবং পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ সৈয়দ আহম্মদ খসরুর সঞ্চালনায় দ্বিতীয় অধিবেশন পরিচালনা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, সহ-সভাপতি কাজী আনোয়ারুল হক হেলাল, প্রচার সম্পাদক মো. শাহজামাল প্রমুখ।
সম্মেলনে ইউপি চেয়ারম্যান মনির হোসেন গাজী, গিয়াস উদ্দিন বাচ্চু ও খোরশেদ আলম বকাউল, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শুকুর আলম শুভ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মহন, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেনসহ উপজেলা, পৌর ও স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।