মতলব উত্তরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা


মনিরুল ইসলাম মনির
‘ভূমি অফিসে আসো যদি তথ্য সেবা পাবে তুমি, নিজের কাজ নিজে করি, দালাল থেকে দূরে থাকি’ এই শ্লোগানে মতলব উত্তরে ভূমি সপ্তাহ-২০১৯ শুরু হয়েছে। চলবে আগামী ১৭ এপ্রিল পর্যন্ত। মতলব উত্তর উপজেলায় ভূমি সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে গতকাল বুধবার র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শুরু করে বিভিন্ন সড়ক ঘুরে পুনরায় সেখানে এসে শেষ হয়।
উপজেলা পরিষদ হল রুমে সহকারি কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।
বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. ফারুক আহমেদ, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুরশেদুল আলম ভূঁইয়া, সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শাহ জালাল, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি মাহবুব আলম লাভলু, সাংবাদিক গোলাম নবী খোকন, জাকির হোসেন বাদশা, শিক্ষক শ্যামল কুমার বাড়ৈ, উপ-সহকারী ভূমি কর্মকর্তা মো. শাহ জালাল প্রমুখ।
ইউএনও শারমিন আক্তার বলেন, ডিজিটাল সেবার মাধ্যমে ভূমি অফিস কাজ করছে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে ভূমি সেবা দেওয়া হচ্ছে। দুর্নীতি মুক্ত ভূমি সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছে দিতে সরকার ব্যাপক কর্মপরিকল্পনা হাতে নিয়েছে।
সহকারি কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষ বলেন, ভূমি অধিকার সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর জন্য সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে, সকলের সহযোগিতায় মতলব উত্তর উপজেলা ভূমি অফিসকে দুর্নীতি ও দালাল মুক্ত করা হয়েছে।