মতলব উত্তরে ৪৮তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ


মতলব উত্তর ব্যুরো
মতলব উত্তর উপজেলায় ৪৮তম জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরী ক্রীড়া সমিতির উদ্যোগে গতকাল রোববার উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ও উপজেলা পরিষদ কমপ্লেক্স পুকুরে ফুটবল ও সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মতলব উত্তর উপজেলার বিভিন্ন হাই স্কুল ও মাদ্রাসা ছাত্ররা সাঁতার প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে। এছাড়া ফুটবল প্রতিযোগিতা ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় প্রতিদ্বন্দ্বিতা করে নিশ্চিন্তপুর ১-০ গোলে চ্যাম্পিয়ন হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল কাইয়ুম খান।
ওটারচর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ঢালী কামরুজ্জামান হারুনের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, যুবলীগের সভাপতি দেওয়ান জহির, জেলা যুবলীগ নেতা গাজী শাখাওয়াত হোসেন, সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার আলহাজ আশরাফুল আলম, বদরপুর আদমিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাও. আলহাজ মিজানুর রহমান, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আহমদ, সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজালাল, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সরকার মো. আবুল কালাম আজাদ, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক মিরাজ খালিদ।
বক্তারা বলেছেন, খেলাধুলা শরীর ও মনকে সতেজ করে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও ভালোভাবে করতে হবে। লেখাপড়ায় মনোনিবেশ করার জন্য ছাত্র-ছাত্রীদের পরামর্শ প্রদান করেন। সমাজ থেকে মাদক নির্মূল করতে হলে ছাত্র, শিক্ষক, অভিভাবক সবাইকে আন্তরিক সহায়তা করতে হবে। খেলাধুলার মাধ্যমে বাংলাদেশ আজ আন্তর্জাতিক অঙ্গনে যথেষ্ট সুনাম অর্জন করেছে।

০৯ সেপ্টেম্বর, ২০১৯।