মতলব দক্ষিণ থানায় ওপেন হাউজ ডে


সমাজ থেকে অপরাধ নির্মূল করতে হলে পুলিশকে সহায়তা করুন
………….. সিনিয়র সহকারী পুলিশ সুপার আহসান হাবিব
মাহফুজ মল্লিক
সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) আহসান হাবিব বলেছেন, সমাজ থেকে অপরাধ নির্মূল করতে হলে পুলিশকে বিভিন্নভাবে সহায়তা করতে হবে। কারণ সমাজে যারাই মাদক বেচা-কেনা করে এবং সন্ত্রাস, চাঁদাবাজ ও অপরাধমূলক কর্মকা-ের সাথে জড়িত তারা তো আপনাদেরই ভাই, ভাজিতা ছেলে বা প্রতিবেশী। তাদের এ পথ থেকে ফিরিয়ে আনা শুধু পুলিশেরই কাজ নয়, সমাজপতিদেরও দায়িত্ব রয়েছে।
গত বৃহস্পতিবার বেলা ১১টায় মতলব দক্ষিণ থানা পুলিশ কর্তৃক আয়োজিত মাসিক ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
তিনি আরও বলেন, আপনারা প্রত্যেকে নিজ-নিজ সন্তানদের শিক্ষা অর্জনের জন্য স্কুল, কলেজ ও মাদ্রাসায় পাঠান। তারা কি সেখানে রীতিমত ক্লাসে যাচ্ছে কি-না এবং কোন অপরাধ কর্মকান্ডের সাথে জড়িয়ে পরছে তা টেককেয়ার করলে কোন সন্তানকেই অপরাধ গ্রাস করতে পারবে না। এলাকায় ইভটিজিং বন্ধে পুলিশ কঠোর ভূমিকা পালন করবেন। ঈদকে সামনে রেখে সাধারণ মানুষ যে কোন বাজারে এসে নির্ভয়ে কেনা-কাটা করতে পারে সে বিষয়ে পুলিশি তৎপরতাও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করবেন পুলিশ আপনাদের সেবায় নিয়োজিত থাকবে।
থানার অফিসার ইনচার্জ একেএমএস ইকবালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষেদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এএইচএম গিয়াসউদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটিং পুলিশিংয়ের সভাপতি জিএম হাবীব খান, মতলব রয়মনেন নেছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. সফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন, পৌর কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক গনেশ ভৌমিক, মতলব বাজারের সার ব্যবসায়ী আ. রব মিয়া, মতলব প্রেসক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক মো. মাহফুজ মল্লিক, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াদুল আলম রিয়াদ, উপাদী উত্তর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. হান্নান খান, আওয়ামী লীগ নেতা জহির খান ও পাকিস্তানী সফিক প্রমুখ।
এসময় সামাজিক, রাজনৈতিক, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী ও বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সাব-ইন্সপেক্টর মো. ফরিদ হাসান।