মতলব বাজারে ভেজাল বিরোধী অভিযানে জরিমানা

মাহ্ফুজ মল্লিক
মতলব দক্ষিণ উপজেলা সদরের বাজারে ভেজাল বিরোধী অভিযানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার অভিযানের নেতৃত্ব দেন। পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এবং ধান, চাল, গম, ভূট্টা, সার, মরিচ, মোড়কীকরণে পাটজাত মোড়কের ব্যবহার নিশ্চিতকরণের লক্ষ্যে আইন ও বিধি মোতাবেক আইন অমান্যকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
অভিযানে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানের সাড়ে ৭ হাজার জরিমানা আদায় করা হয়। এর মধ্যে- গৌরী নিতাইয়ের মুদী দোকানে ১ হাজার টাকা, কালামের মুদী দোকানে ১ হাজার টাকা, মোবারকের মুদী দোকানে ১ হাজার টাকা, মিজানুর রহমানের মুদী দোকানে ১ হাজার, সেলিমের মুদী দোকানে ১৫ শত টাকা এবং ঘোষপট্টির অপু ঘোষের মিষ্টির দোকানে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জব্দ করা হয় ২০১ প্যাকেট চাঁদপুরের উট মার্কা নিষিদ্ধ লবণের প্যাকেট, রাঁধুনী ধনিয়ার গুঁড়া ১ প্যাকেট, জিরার গুঁড়া ১ প্যাকেট।
অভিযান পরিচালনাকালে সাথে ছিলেন জেলা বস্ত্র ও পাট অধিদপ্তরের ইন্সপেক্টরসহ মতলব দক্ষিণ উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মো. খোরশেদ আলম ও থানার এএসআই শুশান্ত।

২৩ জুলাই, ২০১৯।