মাদক ব্যবসায়ীর ১০ বছর কারাদন্ড

স্টাফ রিপোর্টার
মাদক বহনের দায়ে মোস্তফা কামাল (৩০) নামে মাদক ব্যবসায়ীকে ১০ বছর সশ্রম কারাদন্ড দিয়েছে চাঁদপুর আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এই রায় দেন। দন্ডপ্রাপ্ত মোস্তফা কামাল কক্সবাজার জেলার উখিয়া থানার ফায়ের বিল এলাকার আহম্মেদ কবির এর ছেলে।
মামলার বিরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ২ জুন ফরিদগঞ্জ থানার বাসস্ট্যান্ড এলাকার চা এর দোকান থেকে মোস্তফা কামালকে ১ হাজার ৯শ’ ৮৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ পুলিশ আটক করেন। সে ইয়াবা ট্যাবলেটগুলো বিক্রির উদ্দেশ্যে ফরিদগঞ্জ এলাকায় নিয়ে আসে। এই ঘটনায় পুলিশ তার বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদগঞ্জ থানার তৎকালীন সময়ের উপ-পরিদর্শক (এসআই) মো. ইকবাল হোসেন একই বছরের ৩০ জুন তদন্ত শেষে আদালতে চাজশীর্ট দাখিল করেন।
সরকার পক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. আমানউল্লা জানান, আদালত স্বাক্ষ্য প্রমান ও মামলার নথিপত্র পর্যালোচনা করে আসামীকে ১০ বছর সশ্রম কারাদন্ড প্রদান করেন। রায়ের সময় আসামী পলাতক ছিলেন।
সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) ছিলেন অ্যাড. মোক্তার আহমেদ অভি। আসামী পক্ষের আাইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবদুল মান্নান খান মহিন।