শাহরাস্তিতে ৮০ জনকে মৌলিক প্রশিক্ষণ


নোমান হোসেন আখন্দ
শাহরাস্তিতে খামার ব্যবস্থাপনা ও গবাদী পশু উন্নতিকরণ বিষয়ক ২টি ব্যাচে ৮০ জনকে মৌলিক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। শাহরাস্তি উপজেলা পরিষদের আয়োজনে ও উপজেলা প্রাণিসম্পদ অফিসের ব্যবস্থাপনায় এবং স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশান (জাইকা) এর সার্বিক অর্থায়নে এ মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। গত ৪ ও ৫ সেপ্টেম্বর ১ম ব্যাচে ৪০ জন এবং ৬ ও ৭ সেপ্টেম্বর ২য় ব্যাচে ৪০ জনসহ মোট ৮০ জনকে উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষণ দেয়া হয়।
শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তারের সভাপতিত্বে এবং ইউজিডিপি ও এলজিডির প্রতিনিধি প্রদীপ কুমার রায়ের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফরিদ উল্ল্যাহ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার কাজল। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. দুলাল চন্দ্র ঘোষ ও ভ্যাটেনারী সার্জন ডা. সাওকাত হোসেন সুমন।
এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সিএ মো. শাহাবুদ্দিন প্রমুখ। প্রশিক্ষণ শেষে নবাগত প্রশিক্ষণার্থীদের সাথে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অতিথিবৃন্দ উপজেলার রায়শ্রী দর্ক্ষিন ইউনিয়নের নোয়া পাড়া গ্রামে অবস্থিত মো. নুরুজ্জামানের বিসমিল্লাহ বহুমুখী এগ্রো খামার সরেজমিনে পরিদর্শন করেন ও নবাগত প্রশিক্ষণার্থীদের হাতে-কলমে দেখান ও উদ্বুদ্ধ করেন।

০৮ সেপ্টেম্বর, ২০১৯।