হাজীগঞ্জে ইউপি সদস্য পদে জহির মোল্লা নির্বাচিত

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে বড়কুল পশ্চিম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য (ইউপি সদস্য) পদের উপ-নির্বাচনে মো. জহির মোল্লা ফুটবল প্রতীকে ৬৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. শাহজাহান মোরগ প্রতীকে ৩২৬ ভোট পেয়েছেন। নির্বাচনে ১২০২ ভোটের মধ্যে ৯৯১ ভোট কাস্ট হয়। এর মধ্যে ৯৭৯ ভোট বৈধ ও ১২ ভোট বাতিল বলে গণ্য হয়।
গতকাল সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দক্ষিণ নাটেহরা গ্রামের খন্দকার বাড়ীর সামনে অস্থায়ী ভোট কেন্দ্রে একটানা বিরতীহীনভাবে ভোট গ্রহণ করা হয়। কেন্দ্রে দুইটি পুরুষ ও দুইটি মহিলা বুথে নজিরবিহীন আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে ভোটাররা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
ভোট গণনা শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে প্রার্থী, প্রার্থীর এজেন্ট, আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও ভোটারদের সম্মুখে জহির মোল্লাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার ও উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল গনি।
নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী। আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালন করেন র‌্যাব কুমিল্লা-১১ এর ভারপ্রাপ্ত কমান্ডার প্রণব কুমারসহ সঙ্গীয় ফোর্স, হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনির নেতৃত্বে হাজীগঞ্জ থানা পুলিশসহ অতিরিক্ত পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।
নির্বাচন পরিদর্শন করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল কাশেম, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেনসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা।
এ সময় থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুর রশিদসহ অন্যান্য কর্মকর্তা, স্থানীয় ইউপি চেয়ারম্যান মনির হোসেন গাজী এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ দিকে নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় নির্বাচন কমিশন, আইন-শৃঙ্খলার বাহিনী ও ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানান, বিজয়ী ইউপি সদস্য মো. জহির মোল্লা।

১৫ অক্টোবর, ২০১৯।