হাজীগঞ্জে ট্রেনের ধাক্কায় শিশুর মৃত্যু

মোহাম্মদ হাবীব উল্যাহ
হাজীগঞ্জে ট্রেনের ধাক্কায় নুসরাত জাহান নামের ৩ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার বাকিলা ইউনিয়নের স্থানীয় বাকিলা গ্রামের গাজী বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। সে ওই বাড়ির মো. শাহাজাহানের মেয়ে। নিহত নুসরাত ২ বোন ও ১ ভাইয়ের মধ্যে সবার ছোট।
এদিকে ছোট্ট কোমলমতি শিশু নুসরাতের নিহতের ঘটনায় পরিবার ও বাড়ির লোকজনের মাঝে শোকের ছায়া নেমে আসে। খবর পেয়ে কয়েক শতাধিক উৎসুক জনতার ভিড় জমে ঐ বাড়িতে।
নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো রোববার দুপুরে খেলতে যায় নুসরাত। এরপর পরিবারের সবার চোখ ফাঁকি দিয়ে বাড়ির সম্মুখে রেললাইনে চলে যায় সে। এ সময় ট্রেন চলে আসে এবং ট্রেনের সাথে ধাক্কা লেগে মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হয় নুসরাত। পরে স্থানীয়রা তাকে উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়।
খবর পেয়ে চাঁদপুর রেলওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের মরদেহ পুলিশ হেফাজতে নেন এবং মরদেহের সুরতহাল রিপোর্ট করেন।
তিনি বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে ময়নাতদন্ত ছাড়া মরদেহ হস্তান্তরের আবেদন করা হয়েছে। তারা এখন চাঁদপুরে রয়েছেন। পরবর্তীতে আমরা আইন অনুযায়ী ব্যবস্থাগ্রহণ করবো।

১০ জুলাই, ২০১৯।