হাজীগঞ্জে নিরাপদ সড়ক চাই’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী

নিরাপদ সড়ক নিশ্চিতকরণে জনসচেতনতার বিকল্প নেই
….পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন

মোহাম্মদ হাবীব উল্যাহ্
‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’ এ শ্লোাগানকে সামনে রেখে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হাজীগঞ্জে বর্ণাঢ্য সড়ক র‌্যালি বের করা হয়েছে। গতকাল রোববার বিকালে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের আ.স.ম মাহবুব-উল আলম লিপন।
র‌্যালিটি হাজীগঞ্জ পৌরসভা কার্যালয় থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পশ্চিম বাজারস্থ বিশ্বরোডে (চৌরাস্তা) পথ সভাস্থলে গিয়ে শেষ হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে আ.স.ম মাহবুব-উল-আলম লিপন বলেন, নিরাপদ সড়ক নিশ্চিতকরণে জনসচেতনতার বিকল্প নেই। নিজে সচেতন হতে হবে এবং অন্যকে সচেতন করতে হবে।
তিনি বলেন, প্রতি বছর সড়ক দুর্ঘটনায় হাজার হাজার মানুষের প্রাণহানী ঘটছে এবং পঙ্গুত্ববরণ করছে। এতে আমাদের সম্পদহানীসহ ক্ষতিগ্রস্ত ওই পরিবারগুলো অসহায় হয়ে পড়ছে। এসব দুর্ঘটনার অন্যতম কারণ, জনসচেতনতার অভাব। তাই আমাদের ধর্মীয় মূল্যবোধ ও রাষ্ট্রীয় আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সেই সাথে জীবনের প্রতিটি ক্ষেত্রে আইন মেনে চলতে হবে।
নিরাপদ সড়ক চাই উপজেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত পথসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানার পুলিশ পরির্দশক (তদন্ত) মোহাম্মদ আব্দুর রশিদ, ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) তালুকদার আল মামুন প্রমুখ। নিরাপদ সড়ক চাই উপজেলা সভাপতি অধ্যাপক এস.এম চিশতীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক মহিউদ্দিন আল আজাদের সঞ্চালনায় এ বর্ণাঢ্য র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়।
র‌্যালি ও পথসভায় উপস্থিত সবাই নিরাপদ সড়ক বাস্তবায়নের লক্ষ্যে নিজে সচেতন ও অন্যদের সচেতন করার অঙ্গীকার ব্যক্ত করেন। এ সময় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, নিরাপদ সড়ক চাই উপজেলা শাখার নেতৃবৃন্দ এবং মোটর গাড়ির চালক ও শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।