হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন

শুধু অবকাঠামোগত নয়, দেশের সার্বিক উন্নয়নে কাজ করছে সরকার
………..মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি



মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) সংসদীয় আসনের সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। গতকাল শনিবার দিনব্যাপী তিনি হাটিলা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়, ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজ ও প্যারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন এবং উয়ারুক স্টেশন বাজার থেকে হাটিলা পূর্ব ইউনিয়ন পরিষদ সড়কের উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেন, শুধুমাত্র অবকাঠামোগত উন্নয়ন নয়, দেশের সকল সেক্টরে এবং সার্বিক উন্নয়নে কাজ করছে সরকার। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন অনুযায়ী ৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশে উন্নীত হবো আমরা। ইতিমধ্যে আমরা মধ্যম আয়ের দেশে দ্বারপ্রান্তে। যা অনুন্নত ও উন্নয়শীল বিশ্বের দেশগুলো বাংলাদেশ রোল মডেল হিসাবে দেখছে।
হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, স্বাধীনতার চার দশকে যে উন্নয়ন হয়েছে, গত এক দশকে হাজীগঞ্জ-শাহরাস্তিতে তার চেয়ে বেশী উন্নয়ন হয়েছে। উন্নয়নে এ ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, আজ এবং আগামি দিনের প্রজন্মরাই উন্নত বাংলাদেশের কান্ডারী হবে। তাই সমৃদ্ধ দেশের নেতৃত্ব প্রদানে এবং প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকার জন্য, তাদেরকে যোগ্য ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রিয় আওয়ামী লীগের সাবেক সদস্য অধ্যাপক একেএম ফজলুল হক, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আব্দুল লতিফ, হাজীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, জেলা পরিষদের সদস্য হাজী জসিম উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হুমায়ুন কবির লিটন প্রমুখ।
হাটিলা টঙ্গিরপাড় ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাফাজ্জল হোসেনের সভাপতিত্বে এবং ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক রাছেল মজুমদারের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলাল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাখাওয়াত হোসেন পাটওয়ারী প্রমুখ।
ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাড. আহসান হাবিবের সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক এবারেত উল্যাহ্ মিয়া, মো. আহজাদ হোসেন, মো. জাহাঙ্গীর হোসেন ও মো. মাসদ আলমের যৌথ পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. জামাল উদ্দিন, ইউপি চেয়ারম্যান আলহাজ জাকির হোসেন লিটু, কলেজের বিদ্যোৎসাহী সদস্য মো. আব্দুস সালাম প্রমুখ।
ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক একেএম ফজলুল হকের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক জোৎস্না আক্তারের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। এর আগে প্রধান অতিথি বিদ্যালয়ের নব-নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন।
রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রোটা. এস.এম মানিকের সভাপতিত্বে এবং বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন ও কালচোঁ দক্ষিণ ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শ্যামল চন্দ্র শীলের যৌথ পরিচালনায় প্যারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোতালেবসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আলহাজ আব্দুল হাদী, মানিক হোসেন প্রধানীয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ মো. সেলিম মিয়া, কোষাধ্যক্ষ আলহাজ আসফাকুল আলম চৌধুরী, অধ্যাপাক স্বপন কুমার পাল, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বী, ছাত্রলীগ নেতা হান্নান গাজীসহ উপজেলা, পৌর ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।