হাজীগঞ্জে শহীদ জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাতবার্ষিকী পালন


অন্যের অধিকার হরণ করে ক্ষমতায় বেশিদিন টিকে থাকা যায় না
…………….ইঞ্জি. মমিনুল হক
হাজীগঞ্জ ব্যুরো
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে হাজীগঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক ইঞ্জি. মমিনুল হক।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) উপজেলা ও পৌর শাখা এবং অঙ্গ সহযোগী সংগঠনসমূহ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জি. মমিনুল হক বলেন, মহান স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ জিয়াউর রহমানের জনপ্রিয়তা ও জনসমর্থনে ইর্ষান্বিত হয়ে, দেশী ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে তাকে হত্যা করা হয়েছে। বিএনপি ক্ষমতায় আসলে এ হত্যার বিচার করা হবে।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এখনো আমরা কিভাবে বিভেদ ও গ্রুপিং করি। যেখানে আমাদের নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জেলহাজতে। সব গ্রুপিংয়ের উর্ধ্বে ওঠে, গণতন্ত্রের জন্য ঐক্যবদ্ধ হতে হবে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ও উদ্দেশ্য বুকে ধারণ করতে হবে এবং প্রতিজ্ঞাবদ্ধ হয়ে তা বাস্তবায়নে এক ও ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
সরকার ভীতিকর অবস্থায় আছে উল্লেখ করে ইঞ্জি. মমিনুল হক বলেন, জনসমর্থন না থাকলে, এমন ভীতিকর অবস্থায় থাকতে হয়। জনগণের ভোটে নয়, অন্যের অধিকার হরণ করে ক্ষমতায় এসেছেন। সুতরাং অন্যের অধিকার হরণ করে, ক্ষমতায় টিকে থাকতে পারবেন না এবং এ ক্ষমতা বেশিদিন টিক থাকবে না।
উপজেলা বিএনপির আহ্বায়ক মোজাম্মেল হক চৌধুরী মোহনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ আব্দুল মান্নান খাঁন বাচ্চু।
সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা বিএনপর সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মাহমুদ হোসেন মোল্লা, পৌর বিএনপির আহ্বায়ক আবুল বাসার, উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মনিরুজ্জামান মনির।
পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক নাজমুল আলম চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান মাও. আবু জাফর, পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আবুল খায়ের মজুমদার, শাহরাস্তি পৌর বিএনপির আহ্বায়ক আবুল কালাম, ইউপি চেয়ারম্যান ওবায়েদুল কবির বাহাদুর, মো. সেলিম, হাজীগঞ্জ উপজেলা যুবদলের সভাপতি আকতার হোসেন দুলাল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব বিল্লাল হোসেন, জেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক আবু সায়েম মিয়াজী, পৌর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক সোহেল প্রমুখ। ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. আবু জাফর।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা সিরাজুল ইসলাম খাঁন, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম. এ রহিম পাটওয়ারী, আবু সুফিয়ান রানা, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবদুর রহমান মিয়াজী, যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন মজুমদার, সাবেক ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন লিটন, উপজেলা যুবদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম রনি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ছাত্রনেতা জহির আহমেদসহ হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা, পৌর ও ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদল এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।