হাজীগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড


মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে স্ত্রী আকলিমা আক্তার (২০) কে হত্যার দায়ে যৌতুকলোভী স্বামী ফারুক হোসেনকে মৃত্যুদ- দিয়েছে চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালত। একই সাথে আসামি ফারুক হোসেনকে ১০ হাজার টাকা অর্থদ-ে দন্ডিত করা হয়। এই মামলার অপর আসামি শাশুড়ি মনি বেগমকে বেকসুর খালাস দিয়েছে আদালত। গতকাল সোমবার দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এই রায় প্রদান করেন।
মৃত্যুদ-প্রাপ্ত আসামি ফারুক হোসেন (২৮) হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর মুন্সি বাড়ির মৃত আনোয়ার হোসেনের ছেলে। ফারুক হোসেন পেশায় একজন কসাই। মৃত আকলিমা একই উপজেলার পালিশারা গ্রামের দুবাই প্রবাসী হাসান আলীর মেয়ে।
মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালে ফারুক হোসেনের সাথে আকলিমা আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে ফারুক যৌতুকের জন্যে আকলিমাকে বিভিন্নভাবে চাপ দিতে থাকে। টাকা না পেয়ে প্রায় সময়ই আকলিমাকে মারধর করতো। যা আকলিমা আক্তার তার মামা আবুল কালামকে মোবাইল ফোনে জানায়।
২০১৫ সালের ২৯ জুন দুপুরে আকলিমা আক্তারকে শ^াসরোধ করে হত্যা করে তার স্বামী ফারুক হোসেন। এই ঘটনায় আকলিমার মামা মো. আবুল কালাম বাদী হয়ে ওই দিন সন্ধ্যায় হাজীগঞ্জ থানায় আকলিমা আক্তারের স্বামী ফারুক হোসেন ও তার শাশুড়ি মনি বেগমকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।
আদালতে সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাড. আমান উল্লাহ ও এপিপি অ্যাড. মোক্তার আহমেদ। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. গাজী মোহাম্মদ দুলাল।