৬ ডিসেম্বর ভোটগ্রহণ : জমে উঠেছে বলাখাল বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন

হাজীগঞ্জ ব্যুরো
প্রচার-প্রচারণায় জমে উঠেছে হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন। আগামি ৬ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একাটানা ভোট গ্রহণ করা হবে। নির্বাচেন ৫২১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ত্রি-বার্ষিক এ নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে বলাখাল বাজারে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা।
জানা গেছে, নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১টি পদে ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে ১৮ জনের প্রার্থীতা বৈধ ও সহ-সভাপতি পদে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে ১১টি পদের মধ্যে দু’টি পদে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেনি। পদ দুটি হলো- দপ্তর সম্পাদক ও সম্মানিত সদস্য (২ জনের মধ্যে ১ জন)।
অপরদিকে চারটি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায়, চারজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন সহ-সাধারণ সম্পাদক পদে রোমান গাজী, সাংগঠনিক সম্পাদক পদে আমিনুল হক ও প্রচার সম্পাদক পদে আব্দুর রহিম মিয়াজী বাবু ও সম্মানিত সদস্য পদে আরিফুজ্জামান সম্রাট। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন পরিচালনা কমিটি।
সভাপতি পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন- বর্তমান সভাপতি আবুল কাশেম (ছাতা), বর্তমান সাধারণ সম্পাদক মোস্তফা মিজি (মোমবাতি), মনির হোসেন (চেয়ার), আবু বকর সিদ্দিক (দেয়াল ঘড়ি) ও শাহাজান সাজু (সাইকেল)। সহ-সভাপতি ২জন প্রার্থী। তারা হলেন- সুমন গাজী (দোয়াত কলম) ও খোরশেদ আলম (বই)। সাধারণ সম্পাদক পদে ৩জন প্রার্থী। তারা হলেন- কাউছার আলম পাটওয়ারী (তালা), বিল্লাল মিজি (হরিণ) ও জাহাঙ্গীর বেপারী (মাছ)।
কোষাধ্যক্ষ পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- ইকবাল হোসেন (মোরগ) ও ডা. বিমল চন্দ্র পাল (মোবাইল ফোন)। ক্রীড়া সম্পাদক পদে ২ জন প্রার্থী। তারা হলেন- জুবায়েদ আহমেদ কাশেম (ক্রিকেট ব্যাট) ও বিল্লাল হোসেন সর্দার (ফুটবল)। এদিকে দপ্তর সম্পাদক ১ জন ও সম্মানিত সদস্যের পদে ১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ না করায় এ দু’টি পদ খালি রয়েছে।
স্বচ্ছ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও নির্বাচন কমিশনার পৌর কাউন্সিলর আলাউদ্দিন মুন্সী। এ সময় নির্বাচন পরিচলনা কমিটির সদস্য আবু তাজের লিটন ভুইয়া, মিজানুর রহমান, নান্নু মিয়া, রাধাকান্ত রাজু, জাহিদুর রহমান, জীবন কৃষ্ণ সাহা, লোকমান হোসেন মুন্সী, পৌল কাউন্সিলর হাবিবুর রহমান, টুটুল বেপারী ও আমির হোসেন বকাউল উপস্থিত ছিলেন।