ওবায়দুল কাদেরের অবস্থা ক্রমেই উন্নতি হচ্ছে


ইল্শেপাড় ডেস্ক
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ক্রমেই উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক আবু নাসের রিজভী। তিনি বলেন, সিঙ্গাপুরের চিকিৎসকরা তার শারীরিক অবস্থা নিয়ে নিবিড় পর্যবেক্ষণ করে বলেছেন কিডনিতে একটু সমস্যা এবং কিছু ইনফেকশন রয়েছে। এগুলো কন্ট্রোল করেই তার বাইপাস সার্জারি করা হতে পারে।
গতকাল মঙ্গলবার সড়ক পরিবহন মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল এ চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসার হালনাগাদ বিষয়াদি গতকাল মঙ্গলবার দুপুরে হাসপাতালে ব্রিফ করে ডা. ফিলিপ কোহের নেতৃত্বাধীন মেডিকেল বোর্ড। তার বক্তব্যের আলোকে ওবায়দুল কাদেরের চিকিৎসার আপডেট গণমাধ্যমের জন্য জানিয়েছেন বিএসএমএমইউর ডা. আবু নাসের রিজভী। আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় ডা. ফিলিপ ফের ব্রিফ করবেন।
আবু নাসের রিজভী বলেন, গত সোমবার বাংলাদেশ সময় রাত ১১টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আনা হয়। পরে জরুরি ভিত্তিতে একটি মেডিকেল বোর্ড করা হয়। সেখানে ছিলেন কার্ডিওলজিস্ট ডা. ফিলিপ কোহ, ডা. শ্রীবাস্তব কুমার, অশোক কুমার, কিডনি বিশেষজ্ঞ ডা. হু চি কো এবং সং কি মিন।
তিনি বলেন, তারা পাঁচজন মিলে তাকে গভীর নিবিড় পর্যবেক্ষণ ও পরীক্ষা-নিরীক্ষার পর আজ সকালে আমাদের সঙ্গে বসেন এবং তার ফিডব্যাক দেন। প্রথমত তারা গত দু’দিনের বাংলাদেশের চিকিৎসার জন্য প্রশংসা করেন। এখন তার অবস্থা মোটামুটি স্থিতিশীল রয়েছে কিন্তু কিডনিতে একটু সমস্যা এবং কিছু ইনফেকশন রয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে কিডনি সমস্যা এবং ইনফেকশন কন্ট্রোল করে বাইপাস সার্জারি করার চিন্তা করছেন তারা। বর্তমানে তার অবস্থা ক্রমেই উন্নতির দিকে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর পাঠানো হয়। ৪ মার্চ বাংলাদেশ সময় রাত ৮টা ১৫ মিনিট নাগাদ তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুর পৌঁছে।
ওবায়দুল কাদেরের সঙ্গে সিঙ্গাপুর গেছেন তার স্ত্রী ইশরাতুন্নেসা কাদের ও বিএসএমএমইউর নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসের রিজভী।