কমান্ডার আবদুস ছাত্তার মজুমদারের স্বর্ণপদক লাভ

শাহরাস্তি উপজেলা আনসার কোম্পানী

নোমান হোসেন আখন্দ
শাহরাস্তি উপজেলা আনসার কোম্পানী কমান্ডার মো. আবদুস ছাত্তার মজুমদার স্বর্ণপদক লাভ করেছেন। গত মঙ্গলবার চাঁদপুর জেলা আনসার ও ভিডিপি কর্মকর্তার কার্যালয়ে জাতীয় সমাবেশ-২০১৯ উপলক্ষে এ স্বর্ণপদক ও সম্মাননা পত্র তুলে দেন জেলা সহ- আনসার ও ভিডিপি কমাডেন্ট মো. শাহনেওয়াজ।
এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. মজিবুর রহমান, জেলা অফিসের হিসাবরক্ষক মনজুরুল আলম, শাহরাস্তি উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. হানিফ, টিআই পিন্টু চন্দ্র দাস, টিআই তুলসী দেবনাথ, রাজিয়া সুলতানা, মনিটরিং সেল কর্মকর্তা গোলাম সরোয়ার, অফিস সহকারী হাবিবা বেগম, ইউপি দলপতি মনোয়ার হোসেন, মাকসুদুর রহমান প্রমুখ।
স্বর্ণপদক প্রাপ্ত উপজেলা আনসার কমান্ডার মো. আবদুস ছাত্তার মজুমদার তার প্রতিক্রিয়ায় জানান সকলের সার্বিক সহযোগিতা ও আন্তরিকতায় এ পুরস্কার অর্জন করেছি। সেজন্য আমি সকলের নিকট দোয়া প্রার্থী। সেজন্য আমি বাংলাদেশ আনসারের মহাপরিচালক, বিভাগীয় রেঞ্জ পরিচালক, জেলা আনসার কমান্ডার, উপজেলা আনসার কমান্ডারসহ সংশ্লিষ্ট সকলের নিকট চিরকৃতজ্ঞ।
উল্লেখ্য কমান্ডার মো. আবদুস ছাত্তার মজুমদার তিনি বিভাগীয় বিভিন্ন প্রশিক্ষণে লোক প্রেরণ, আইন শৃঙ্খলায় সাহসিকতার সহিত সহায়তা, সরকারের আর্তসামাজিক উন্নয়নের সহায়তা, সরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা কাজে সহায়তা, বিজয় দিবস ও স্বাধীনতা দিবসে প্যারেড কমান্ডার হিসেবে সাহসিকতার সহিত দায়িত্ব পালন, ২০১৩ সাল থেকে দেশ বিরোধী রেল নাশকতা, নির্বাচনকালীণ সময়ে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে ৪৮জন আনসার সহ সাহসিকতার সহিত দায়িত্ব পালনসহ বিভিন্ন সরকারি বেসরকারি কাজের নিরাপত্তা বেষ্টনী কাজে সহায়তাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এ স্বর্ণ পদক প্রদান করা হয়।
মো. আবদুস ছাত্তার মজুমদার ১৯৬৩ সালে উপজেলা টামটা দক্ষিণ ইউপির টামটা মজুমদার বাড়িতে জন্ম গ্রহন করেন। তার পিতার নাম মৃত হোসেন উদ্দিন মজুমদার। তিনি ১৯৮৭ সাল থেকে বাংলাদেশ আনসারের অঙ্গীভূত আনসার হিসেবে যোগদান করেন। তিনি ২০১৪ সালে রাষ্ট্রপতি পদক, ২০১৫ সালে জাতীয়ভাবে বিশেষ পুরস্কার ও জেলায় রৌপ্য পদক, ২০১৬ সালে আনসার ভিডিপির বিশেষ সম্মাননা ও পুরস্কার, ২০১৭ সালে তিনি জাতীয় সমাবেশের শ্রেষ্ঠ স্বর্ণপদক লাভ করেন। ২০১৯ সালে ও তিনি তার ধারাবাহিকতায় জাতীয় সমাবেশের শ্রেষ্ঠত্ব অর্জনকারী কারী হিসেবে স¦র্ণ পদক ও সন্মাননা পএ গ্রহন করেন। ব্যক্তি জীবনে তিনি ২পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। তার বড় পুত্র রাসেল মজুমদার বাংলাদেশ পুলিশ বাহিনীতে কর্মরত রয়েছেন।