গাজী মাইনুদ্দিনের মনোনয়নে তৃণমূল নেতাকর্মীদের স্বস্তি

হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন- ২০১৯

মোহাম্মদ হাবীব উল্যাহ্
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় আনন্দিত হওয়ার পাশাপাশি স্বস্তি প্রকাশ করেছেন তৃণমূলের নেতাকর্মী ও সাধারণ মানুষ। গত রোববার সন্ধ্যায় চূড়ান্ত মনোনয়নপত্র নিয়ে হাজীগঞ্জে আসায় নেতাকর্মীসহ কয়েক শতাধিক মানুষ তাকে আনন্দ মিছিলের মাধ্যমে স্বাগত ও ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় তিনি আবেগ্লাপুত হয়ে পড়েন।
জানা গেছে, সাধারণ মানুষ ও তৃণমূল নেতাকর্মীদের আস্থার উপর ভিত্তি করে গত ২৩ ফেব্রুয়ারি কেন্দ্রীয় কার্যালয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি স্বাক্ষরিত দলের চূড়ান্ত মনোনয়নপত্র গ্রহণ করেন গাজী মাইনুদ্দিন। তিনি দলীয় মনোনয়নপত্র নিয়ে রবিবার সন্ধ্যায় হাজীগঞ্জ বাজারে আসলে বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা দলে দলে ছুটে আসেন। তারা হাজীগঞ্জ বাজারে একত্রিত হয়ে আনন্দ মিছিল বের করেন এবং মিছিল শেষে মিষ্টি বিতরণ করেন এবং গাজী মাইনুদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জানান।
গাজী মাইনুদ্দিন টানা দ্বিতীয়বারের মতো উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি উপজেলা যুবলীগের সভাপতি হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। যুবলীগ থেকে আওয়ামী লীগ।
দীর্ঘ নেতৃত্ব ও দায়িত্ব পালনকালে গাজী মাইনুদ্দিন জাতীয় ও স্থানীয় নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও সমর্থিত প্রার্থীদের বিজয়ের লক্ষ্যে অসংখ্য গণসংযোগ, পথসভা, উঠান বৈঠক ও শুভেচ্ছা বিনিময় করেছেন। যার ফলে একদিকে এসেছে দলীয় প্রার্থীর বিজয়, অন্যদিকে নেতাকর্মীদের মাঝে রয়েছে শৃঙ্খলার সাথে ঐক্যবদ্ধতা।
এর পাশাপাশি একজন নেতা হিসেবে গাজী মাইনুদ্দিন দলীয় নেতাকর্মী ও সমর্থকসহ সব শ্রেণি পেশার মানুষের সাথে রেখেছেন ঘনিষ্ট যোগাযোগ ও সম্পর্ক। গত এবং এর আগের পৌরসভা ও উপজেলা নির্বাচনে দলের সমর্থন প্রত্যাশী ছিলেন তিনি। কিন্তু দল তাঁকে মনোনয়ন দেয়নি। তারপরও অভিমানি না হয়ে গাজী মাইনুদ্দিন দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে বিজয় নিশ্চিত করেছেন। যার ফলে তৃণমূল নেতৃবৃন্দ গাজীর জন্য অন্ধভক্ত। তৃণমূল নেতৃবৃন্দসহ সব শ্রেণি-পেশার মানুষের মাঝে ‘গাজী ভাই‘ হিসেবেই এক নামে পরিচিত তিনি।
মনোনয়নের বিষয়ে বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী বলেন, গাজী মাইনুদ্দিনকে মনোনয়ন দেয়ায় দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপির কাছে উপজেলার নেতাকর্মীরা চিরকৃতজ্ঞ।
রাজারগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ আবদুল হাদি মিয়া বলেন, তৃণমূলের জনপ্রিয় নেতা গাজী মাইনুদ্দীন। তিনি সবসময় ঝড়-বৃষ্টি উপেক্ষা করে, নেতাকর্মীসহ সাধারণ মানুষের পাশে দাঁড়ান এবং তাকে সবাই সুখে-দুখে সব সময় কাছে পায়।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রোটা. আলী আশ্রাফ দুলাল বলেন, কেন্দ্রিয় সিদ্ধান্তে উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দ সন্তুষ্ট এবং খুশি। এতে দলের শৃঙ্খলা অটুট ও নেতৃবৃন্দ ঐক্যবদ্ধতা দৃঢ় থাকবে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
এক প্রতিক্রিয়ায় গাজী মাইনুদ্দিন বলেন, বঙ্গবন্ধুর সু-যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপিসহ আমার রাজনৈতিক অভিভাবক, মহান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি বলেন, ধন্যবাদ জানাচ্ছি, উপজেলা ও পৌরসভার সব পর্যায়ের দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণকে। যারা আমাকে এ পর্যন্ত সহযোগিতা করে আসছেন।