চাঁদপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ ও মিছিল

আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে

স্টাফ রিপোর্টার
‘দেশব্যাপী ভয়াবহ খুন, গুম, ধর্ষণসহ আইন-শৃঙ্খলা পরিস্থাতির চরম অবনতি, ভারতে মুসলিম গণহত্যা ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখা। গতকাল শনিবার বিকেলে শহরের শপথ চত্ত্বর এলাকায় মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মুহাম্মদ জয়নাল আবেদীন।
জেলা শাখার সেক্রেটারী ইয়াসিন রাশেদ সানি ও যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মো. হানিফের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক ফোরামের সহ-সভাপতি পীরজাদা মাও. আনসার আহমেদ, জেলা ইসলামী আন্দোলনের সাংগঠনিক সম্পাদক হাফেজ মাও. বেলাল হোসাইন, সদর উপজেলা সভাপতি মাও. নুরুন উদ্দিন, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি মাও. আফসার উদ্দিন, জেলা যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মাও. মেহেদী হাসান, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি নেছার আহমেদ, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার, হাইমচর উপজেলার সভাপতি গাজী মো. জহির, হাজীগঞ্জ সেক্রেটারী হাফেজ শাহাদাৎ হোসেন, মতলব উত্তরের সাবেক সভাপতি মাও. আতা উল্যাহ মোহসীন, ফরিদগঞ্জ পৌর সভাপতি ফেরদৌস আল আজাদ।
বক্তারা বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণের উপর সরকার বোঝা চাপিয়ে দেয়া হয়েছে। বাখরাবাদ ও তিতাসের দুর্নীতি রোধ করতে পারলে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রয়োজন হতো না। দেশে দিনের বেলা প্রকাশ্যে মানুষ হত্যা করা হচ্ছে। ভারতে মুসলমানদের প্রকাশ্যে হত্যা করছে মোদী সরকার। মুসলমানদের উপর নির্যাতন বন্ধ করতে ভারত সরকারকে জানানোর জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান।
বক্তারা মোদী সরকারের মুসলমানদের উপর নির্যাতনের বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণ করার আহ্বান জানান।
সমাবেশ শেষে শপথ চত্বর এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিপণীবাগ এলাকায় গিয়ে শেষ হয়। সবশেষে দেশের শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়।

১৪ জুলাই, ২০১৯।