চাঁদপুরে দুর্নীতি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক কর্মশালা


ভূমি অফিসে রশিদ ছাড়া লেনদেন করবেন না
….সচিব মাকসুুদুর রহমান পাটওয়ারী

স্টাফ রিপোর্টার
উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধি এবং কর্মকর্তাদের অংশগ্রহণে দুর্নীতি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে চাঁদপুর সার্কিট হাউজে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুদুর রহমান পাটওয়ারী।
তিনি তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুরের মানুষ চাঁদের মতো। তাই আমার মনে হয় এখানে কোন দুর্নীতি নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সম্পত্তির বিবরণী রয়েছে। যা অন্য মন্ত্রণালয়ের নাই। সেবা ছাড়া অন্য কোন হিসাব এখানে চলবে না। ভূমি মন্ত্রণালয় দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে কাজ করছে। ভূমি অফিসের কোন কাজে রশিদ ছাড়া আপনারা কোন লেনদেন করবেন না। আপনারা সবাই এই মন্ত্রণালয়ের দূত হিসেবে কাজ করবেন। আসুন সবাই মিলে দুর্নীতিমুক্ত দেশ গড়ি। সরকারের ভিশন বাস্তবায়ন করি।
তিনি আরো বলেন, সরকার সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের বেতন প্রাপ্তির চেয়ে দ্বিগুণ করে দিয়েছেন। তাই দুর্নীতি করবেন তো মরবেন। সৎ হওয়া কোন গুণ নয়। তবে অসৎ, দুর্নীতিবাজ, খারাপ হওয়া দোষ। যদি নিজেদের মন মানসিকতা থাকে তাহলে ইউপি চেয়ারম্যানরা প্রতিটি ইউনিয়নকে সোনার ইউনিয়ন করতে পারেন। আপনারা সবসময় সেবার মনোভাব নিয়ে কাজ করবেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমানের সভাপতিত্ব এ সময় বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের পরিচালক নাসিম আনোয়ার, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জামাল সালেহ উদ্দিন, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, বাগাদী ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল¬াল, রামপুর ইউপি চেয়ারম্যান আল-মামুন পাটওয়ারী প্রমুখ।
কর্মশালায় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধি এবং কর্মকর্তারা অংশ নেন।

১৯ সেপ্টেম্বর, ২০১৯।