চাঁদপুরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ


শাহাদাত হোসেন শান্ত
চঁাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে শহরের কালিবাড়ী এলাকায় রেলওয়ের সম্পত্তিতে গড়ে ওঠা অবৈধ ব্যবসা প্রতিষ্ঠানসহ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল আল মাহমুদ জামানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।
উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসনকে সার্বিক সহযোগিতা করেন চাঁদপুর পৌরসভা কর্তৃপক্ষ। অভিযানে চাঁদপুর শহরের কালিবাড়ী কোর্ট স্টেশন এলাকার রেল লাইনের পাশে থাকা প্রায় ২০টি অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান ও স্থাপনা উচ্ছেদ করা হয়।
উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর নাহার, মো. মাহবুবুর রহমান, চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, পৌর কমিনিউটি পুলিশিং সাধারণ সম্পাদক শাহেদুল হক মোর্শেদ, পৌরসভার কাউন্সিলর নাছির উদ্দিন চোকদার, বিল্লাল হোসেন মাঝি, মো. মাইনুল ইসলাম, নারী কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, চাঁদপুর পৌরসভার কালেক্টর তৌহিদুল ইসলাম চপলসহ পুলিশ, পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল আল মাহমুদ জামান জানান, চাঁদপুর শহরকে যানজট মুক্ত রাখতেই আমাদের এই অভিযান। এখানে গাড়ি রাখার একটি নির্দিষ্ট কোন জায়গা না থাকায় যানজট আরো বৃদ্ধি পাচ্ছে। তাই পুলিশ বক্সের পেছনে রেলওয়ের জায়গায় বেদখল করে রাখা ২০টি দোকান উচ্ছেদ করে জায়গাটি পরিষ্কার করে অটো ও সিএনজি স্ট্যান্ড হিসেবে ব্যবহার করার উপযোগী করা হবে। আশা করি যানবাহনগুলো এখন থেকে উদ্ধারকৃত এই নির্ধারিত জায়গায় পার্কিং করলে এই এলাকার যানজট কিছুটা হলেও কমবে। যদি এরপরে আবারো অবৈধ দোকানপাট গড়ে তোলা হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।
গতকাল চাঁদপুর শহরের কালীবাড়ি কোর্ট স্টেশন এলাকার প্রায় ২৫টির মতো অবৈধভাবে দখল করে গড়ে তোলা ক্ষুদ্র ব্যবসায়ীদের স্থাপনা উচ্ছেদ করা হয়।