চাঁদপুরে ৩টি আসনে আ.লীগের চূড়ান্ত প্রার্থী ঘোষণা

স্টাফ রিপোর্টার
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের তিনটি আসনে চুড়ান্ত প্রার্থী ঘোষণা করা হয়েছে। গতকাল শুক্রবার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ ঘোষণা দেন। এর মধ্যে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এবং চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়াকে মনোনয়ন দেয়া হয়নি।
আওয়ামী লীগের চূড়ান্ত মনোনীত প্রার্থীরা হলেন- চাঁদপুর-১ (কচুয়ায়) আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বর্তমান এমপি ড. মহীউদ্দীন খান আলমগীর, চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. নুরুল আমিন খান রুহুল ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জে) আসনে জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।
এছাড়া চাঁদপুর-৩ (চাঁদপুর সদর-হাইমচর) আসনে আগেই একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি এবং চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায়) আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলামকে এককভাবে মনোনয়ন দেয়া হয়।
উল্লেখ্য, চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে চূড়ান্ত প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও চাঁদপুর-৪ আসনে সাবেক সংসদ সদস্য ড. শামছুল হক ভূঁইয়া।
এছাড়া চাঁদপুর-১ (কচুয়ায়) আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, বর্তমান এমপি ড. মহীউদ্দীন খান আলমগীরকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে। এ আসনে মহীউদ্দীন খান আলমগীরের পাশাপাশি আওয়ামী লীগের প্রাথমিক মনোনয়ন পেয়েছিলেন এনবিআরের সাবেক চেয়ারম্যান ও সচিব আলহাজ মো. গোলাম হোসেন।