চাঁদপুরে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু

শাহ আলম খান
পেঁয়াজের মূল্য বৃদ্ধি পাওয়ায় সারাদেশের মতো চাঁদপুরেও টিসিবি’র পক্ষ থেকে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ক্রেতাদের কাছে পেঁয়াজ বিক্রি শুরু করা হয়।
চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ক্রেতাদের হাতে টিসিবি’র এক কেজি ওজনের পেঁয়াজের প্যাকেট তুলে দিয়ে এর উদ্বোধন করেন।
তিনি উপস্থিত ক্রেতাদের উদ্দেশে বলেন, আপনারা যারা এসেছেন সবাই পেঁয়াজ পাবেন। লাইনে দাঁড়িয়ে শৃঙ্খলার মধ্যে পেঁয়াজ নেয়ার জন্য অনুরোধ করছি। আজ ৩ টন পেঁয়াজ এসেছে। পুরো পেঁয়াজই বিক্রি হয়ে যাবে। প্রত্যেকেই পাবেন এবং প্রতিদিন ৬ টন করে পেঁয়াজ আসবে।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ছামিউল ইসলাম উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কচুয়া উপজেলার সাচারের ডিলার মেসার্স আজম এন্টারপ্রাইজ ন্যায্যমূল্যে এ পেঁয়াজ রোববার সন্ধ্যায় ঢাকা টিসিবির গোডাউন থেকে নিয়ে আসেন। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তা’ বিক্রি করা হয়।
ন্যায্যমূল্যে পেয়াঁজ বিক্রির খবর শুনে বিভিন্ন স্থান থেকে নারী-পুরুষরা তা’ কেনার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জড়ো হয়। গতকাল সোমবার ৩ টন পেঁয়াজ বিক্রি করা হয়। প্রতিদিন ন্যায্যমূল্যের এ পেঁয়াজ বিক্রি করা হবে বলে জানা যায়।