চাঁদপুরে ৫শ’ কেজি মা ইলিশ জব্দ

স্টাফ রিপোর্টার
২২ দিনব্যাপী চাঁদপুরের ষাটনল থেকে চর-আলেকজান্ডার পর্যন্ত ১শ কিলোমিটার এলাকায় নদীতে সব ধরনের মাছ ধরা সরকার নিষিদ্ধ করার পরও অসাধু জেলেরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে নদীতে অবৈধ কারেন্ট জাল ব্যবহার করে মা ইলিশ নিধন করছে। গতকাল মঙ্গলবার ভোর ৫টা থেকে দুপুর পর্যন্ত চাঁদপুরে কর্তব্যরত কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. ফয়সাল বিন রশিদের নেতৃত্বে কোস্টগার্ড সদস্যরা বড় স্টেশন মোলহেড থেকে শুরু করে মতলব উত্তর উপজেলার আমিরাবাদ পর্যন্ত মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে। এসময় নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫শ’ কেজি মা ইলিশ জব্দ করে।
এসব জব্দকৃত মা ইলিশ কোস্ট গার্ড স্টেশনে অসহায় ও হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হয়। পাশাপাশি বেশ কিছু এতিমখানায় এই মাছ বিতরণ করা হয়।
কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. ফয়সাল বিন রশিদ বলেন, নদীতে সব ধরনের অন্যায় অপরাধ ও দস্যুতা ধরনের চাঁদপুরের কোস্টগার্ড সদা তৎপর রয়েছে। পাশাপাশি মা ইলিশ ও জাটকা রক্ষায় কোস্টগার্ডের অভিযান সবসময় অব্যাহত থাকবে। আজকে আমরা নদীতে অভিযান করে ত্রিনদীর মোহনা থেকে শুরু করে মতলব উত্তর উপজেলার আমিরাবাদ পর্যন্ত নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জেলেদের ফেলে যাওয়া নৌকা থেকে ও চরাঞ্চল থেকে আমরা প্রায় ৫শ’ কেজি পরিমাণ মা ইলিশ জব্দ করেছি। আমাদের এই অভিযান সবসময় অব্যাহত থাকবে।