চাঁদপুর পৌরসভার সমন্বয় উন্নয়ন কমিটি (টিএলসিসি) সভা

প্রধানমন্ত্রী চাইলে আবারও মেয়র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবো
……….নাছির উদ্দিন আহমেদ



শাহ আলম খান
চাঁদপুর পৌরসভার সমন্বয় উন্নয়ন কমিটি (টিএলসিসি) সভা গত রোববার সকালে চাঁদপুর পৌর পাঠাগারে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মো. নাছির উদ্দিন আহমেদ।
সভায় মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী সমর্থন করলে তিনি ২৯ মার্চের নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
তিনি আরো বলেন, চাঁদপুর পৌরসভা নির্বাচনে আমাকে দলীয় মনোনয়ন দেয়া হোক বা না হোক আমৃত্যু চাঁদপুরবাসীর পাশে আছি। ডুবন্ত তরী হিসেবে ১৪ বছর আগে এ পৌরসভার দায়িত্ব নিয়ে পৌরবাসীকে আমার সাধ্য অনুযায়ী সেবা দেওয়ার চেষ্টা করেছি। দীর্ঘ দায়িত্বকালীন সময়ে কোন ধরনের গাফিলতি করি নাই বা অবহেলা করি নাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়নের মহাসড়কে দেশকে তুলেছেন, সেই যাত্রায় আমিও একজন যাত্রী।
তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষকে সামনে রেখে নব উদ্যমে ও নব উদ্যোগে দেশর মধ্যে চাঁদপুরকে একটি সুন্দর শহর এবং শান্তির ও নিরাপদ শহর হিসেবে গড়ে তোলার কাজ চলছে। ইনশাআল্লাহ আপনাদের সহযোগিতা থাকলে এই চাঁদপুর হবে একটি সন্ত্রাস-মাদকমুক্ত এবং পরিচ্ছন্ন ক্লিন-গ্রীন শহর।
তিনি আরো বলেন, আমি নির্বাচিত হওয়ার আগেই বলেছি আপনাদের প্রতিনিধি হিসেবে আমি স্বচ্ছতা ও জবাবদিহিতা মধ্য দিয়ে কাজ করবো। সে কথা রেখেছি, নগর সমন্বয় কমিটির মাধ্যমে প্রতি মাসে পৌর পরিষদ আপনাদের কাছে সমস্যা কথা শুনে এবং তা সমাধানের চেষ্টা করে। পাশাপাশি আমাদের কার্যক্রমের জবাবদিহিতা ও স্বচ্ছতা প্রদান অব্যাহত রয়েছে।
তিনি বলেন, পৌরবাসীর প্রধান সমস্যা ছিল পানি। আমি শতভাগ চেষ্টা করেছি এবং পানির সমস্যা সমাধানে সফল হয়েছি। সর্বোপরি পৌর সভার মেয়র নাছির উদ্দিন আহমেদ আগামি পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে তার দলের প্রতীক নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে পুনরায় পৌরবাসীর সেবা করার সুযোগ চান এবং পৌরবাসীর দোয়া ও সহযোগিতা চান।
পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মো. মফিজ উদ্দিন হাওলাদারের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাও. হাবিবুর রহমান। এরপর একে একে নগর সমন্বয় কমিটির সদস্যবৃন্দ বক্তব্য রাখেন।
সভায় পৌরসভার বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন চাঁদপুর চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আলহাজ জাহাঙ্গীর আখন্দ সেলিম, পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান জীবন কানাই চক্রবর্তী, স্বাধীনতা পদকপ্রাপ্ত ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, প্রেসক্লাব সভাপতি ইকরাম চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠ প্রধান সম্পাদক কাজী শাহাদাত, প্রেসক্লাব সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, পৌর কর্মচারী সংসদের সভাপতি আব্দুর রশিদ সরদার, চেম্বারের ভাইস প্রেসিডেন্ট সুভাষ চন্দ্র রায়, পরিচালক তমাল কুমার ঘোষ, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, পৌর সচিব আবুল কালাম ভুঁইয়া, নির্বাহী প্রকৌশলী মো. শামছুদ্দোহা, প্রকৌশলী শাহাবুদ্দিনসহ আরো অনেকে।
সভায় বিভিন্ন সড়ক পাকাকরণ, পানি সরবরাহ, অবৈধ যানবাহন চলাচল, ফুটপাত দখলমুক্তকরণ, পালবাজার সংস্কার, মাদক নির্মুল, ওয়ারলেছ মোড়ে যে মুড়াল হচ্ছে তা মুজিববর্ষের আগেই উদ্বোধন করা এবং প্রতিটি উন্নয়ন প্রকল্পের নামসহ ব্যয় ও ব্যয়ের খাত, শেষ হওয়ার তারিখ উল্লেখপূর্বক সাইন বোর্ড লাগানো বিষয়ে আলোচনা হয়।
এছাড়া প্রতিটি উন্নয়ন কাজের সুষ্ঠু তদারকি করার জন্য টিএলসিসি কমিটির সদস্যদের সমন্বয় করা ইত্যাদি বিষয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়।