চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের ৩০তম অভিষেক

রোটারীর মিডিয়া পার্টনার হিসেবে কাজ করবে এটিএন বাংলা
………এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান



আবরার হোসাইন/শাহ আলম খান
বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান বলেছেন, রোটারী ক্লাব বিশ্বব্যাপী মানবতার সেবায় কাজ করছে। বিশ্বের দরিদ্র ও অসহায় মানুুষের সেবায় কাজ করে রোটারী। এর মধ্যে চাঁদপুরের রোটারী ক্লাবগুলো যে এতো সেবামূলক কাজ সেটা আমার জানা ছিলো না। এখানে না আসলে হয়তো আমি তা জানতেও পারতাম না। কিন্তু এসব সেবামূলক কাজের তেমন একটা প্রচার নেই। এই ভালো কাজগুলো প্রচারিত হলে আরো অনেক মানুষ উদ্বুদ্ধ হতো।
তিনি বলেন, রোটারিয়ানদের এসব সেবামূলক কর্মকান্ড যাতে বিশে^র বুকে প্রতিটি ঘরে-ঘরে ছড়িয়ে পড়ে সে ব্যবস্থা তিনি করবেন। চাঁদপুরের রোটারিয়ানদের সব কর্মকান্ডের মিডিয়া পার্টনার হিসেবে সব সময় তাঁর স্যাটেলাইট টিভি এটিএন বাংলা কাজ করে যাবে বলে তিনি ঘোষণা দেন।
তিনি আরো বলেন, চাঁদপুরের মত একটি ছোট্ট শহরে রোটারী ক্লাবের নিজস্ব একটি ভবন আছে। এতে তিনি সন্তুষ্টি প্রকাশ করে বলেন, আমি রোটারী ক্লাবের অনেক বড় বড় শহরের অনুষ্ঠানে গিয়েছি, কিন্তু আপনাদের মত করে এতো সুন্দর রোটারী ভবন কোথাও দেখিনি।
গত সোমবার (১৩ জানুয়ারি) চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের ৩০তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেশের বিশিষ্ট শিল্পপতি ও এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এসব কথা বলেন।
ঐদিন বিকেল সোয়া ৪টায় চাঁদপুর ক্লাবের মুক্ত মঞ্চে চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের ২০১৯-২০ রোটাবর্ষের বোর্ড অব ডিরেক্টরসের কর্মকর্তাদের ফটোসেশনের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে অভিষেক অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান চলে রাত প্রায় ১০টা পর্যন্ত। এসময় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী ও চাঁদপুরের কৃতী সন্তান মনিরুল ইসলামকে রোটারী আজীবন সম্মাননাও দেয়া হয়।
এছাড়া অনুষ্ঠানে রোটারী আন্দোলনকে আরো গতিশীল করার জন্য বিভিন্ন পেশায় নিয়োজিত কর্মকর্তাদের তাদের কাজের স্বীকৃতি হিসেবে ভোকেশনাল অ্যাওয়ার্ড প্রদান এবং বিভিন্ন স্কুলের কৃতী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।
অনুষ্ঠানে ড. মাহফুজুর রহমান আরো বলেন, চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের ৩০তম অভিষেক অনুষ্ঠানে এসে আমি খুবই আনন্দিত। আমাকে দাওয়াত দেয়ার জন্য চাঁদপুরের সব রোটারিয়ান ও আয়োজকদের ধন্যবাদ জানাই। চাঁদপুরে এসে অনুভব করছি এখানের মানুষ যথেষ্ট অতিথি পরায়ন ও ভালো মনের। তিনি চাঁদপুর রোটারিয়ানদের সব কর্মকান্ড বিশে^র সব মানুষের কাছে পৌঁছানোর প্রতিশ্রুতি করেন।
তিনি রোটারী পরিবারের সব শিল্পীদের তাদের মেধাবিকাশের জন্য এটিএন বাংলায় সুযোগ করে দেয়ারও ঘোষণা দেন। ড. মাহফুজুর রহমান রোটারিয়ানদের যে কোনো প্রয়োজনে পাশে থাকার কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান, দেশের প্রখ্যাত বিতার্কিক হাসান আহমেদ চৌধুরী কিরন ও পাঁচবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ও চাঁদপুরের কৃতী সন্তান গীতিকার কবির বকুল।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের রোটা. পিপি ডা. মিজানুর রহমান, রোটা. পিপি মফিজ উদ্দিন সরকার, চাঁদপুর রোটারী ক্লাবের রোটা. পিপি অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি রোটা. পিপি তমাল কুমার ঘোষ, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীসহ আরো অনেকে।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদায়ী প্রেসিডেন্ট রোটা. নুরুল আমিন খান আকাশ এবং ক্লাবের বার্ষিক প্রতিবেদন পেশ করেন বিদায়ী সচিব রোটা. আলহাজ আবদুল্লাহ আল মামুন। পরে বিদায়ী প্রেসিডেন্ট ও সচিব সবার উপস্থিতিতে ২০১৯-২০২০ সালের প্রেসিডেন্ট রোটা. শবেবরাত সরকার ও সচিব রোটা. মো. মাকসুদুর রহমানের কাছে রোটারী কলার হস্তান্তর করেন।
রোটারী প্রত্যয় পাঠ করেন রোটা. পিপি শরীফ মোহাম্মদ আশরাফুল হক। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন রোটা. ইফতেখারুল আলম ও গীতা পাঠ করেন রোটা. সবুজ কুমার পোদ্দার। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়।
অনুষ্ঠান পরিচালনা করেন রোটা. পিপি শেখ মনির হোসেন বাবুল ও উপস্থিতি ঘোষণা করেন রোটা. পিপি ডা. বিশ^নাথ পোদ্দার।
অনুষ্ঠানে ক্লোজআপ তারকা পুলক অধিকারী এবং রঙের ঢোল সাংস্কৃতিক সংগঠনের শিল্পী দিয়া বিশ^াস সংগীত পরিবেশন করেন। এছাড়া দর্শকদের অনুরোধে প্রধান অতিথি ড. মাহফুজুর রহমান সংগীত পরিবেশন করেন। পরিশেষে আগত সবাইকে নৈশভোজের মধ্য দিয়ে আপ্যায়ন করেন।