জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে চাঁদপুরে এডভোকেসী ও পরিকল্পনা সভা

স্টাফ রিপোর্টার
চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান বলেন, ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য ভাল থাকলে লেখাপড়ায় ভাল করবে। স্বাস্থ্যের প্রতি নজর দেয়া একান্ত প্রয়োজন। বর্তমান সরকার লেখাপড়ার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যের প্রতি নজর দিয়েছেন। প্রতিবছর ছাত্র-ছাত্রীদের কৃমিনাশক ঔষধসহ সব প্রকার টিকা দিয়ে থাকেন।
তিনি গতকাল সোমবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ে আগামি ৬-১১ এপ্রিল সারাদেশের মতো চাঁদপুর জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সমূহে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ বাস্তবায়ন উপলক্ষে জেলা এডভোকেসি ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
সিভিল সার্জন ডা. এ কে এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং মেডিকেল অফিসার ডা. গোলাম কাউসার হিমেলের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহাব উদ্দিন, জেলা তথ্য অফিসার মোহাম্মদ নূরুল হক, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, জেলা শিক্ষা অফিসারের প্রতিনিধি গায়ত্রী পাল, সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা মো. ইউসুফ, ডা. মো. বেলায়েত হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা নাজমা বেগম।