ঢাবিতে অধ্যয়নরত মতলবের শিক্ষার্থীদের নবীনবরণ

মোজাম্মেল প্রধান হাসিব
ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মতলব (ডুসাম) এর উদ্যোগে বার্ষিক নবীনবরণ, কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।
গত শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার অডিটোরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল-আমিন গাজীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল।
তিনি তাঁর বক্তব্যে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় দেশের অন্যতম উচ্চতম শিক্ষা প্রতিষ্ঠান। এখানে আমাদের দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ছেলে-মেয়েরা লেখাপড়া করতে আসে। আমি বিশ্ববিদ্যালয়ের এসব শিক্ষার্থীদের যে কোন প্রয়োজনে পাশে থাকবো। মতলবে আগামি দিনে উচ্চ শিক্ষা সম্প্রসারণে এই সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার সব শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং যে কোন প্রয়োজনে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক যুগ্ম-সচিব লায়ন মোহাম্মদ শহীদুল্লাহ, সিপিডির সিনিয়র ফেলো ড. মুস্তাফিজুর রহমান, নায়েমের পরিচালক ড. মো. লোকমান হোসেন, ইস্টার্ন ইউনিভার্সিটির এ্যাডভাইজার ইঞ্জিনিয়ার ড. আমিনুল হক, ঢাবির বঙ্গবন্ধু হলের প্রভোস্ট প্রফেসর ড. মফিজুর রহমান, সাবেক সাংসদ হোসনে আরা বাবলী, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও এনএসআই’র উপ-পরিচালক নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক ও সরকারি হরগঙ্গা কলেজের শিক্ষক মাহমুদ বিন আমিন।
এ সময় সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন শাহ আলম শিবলী, কাইয়ুম কিরণ, মো. নাছির উদ্দিন, আতিকুর রহমান, কেন্দ্রিয় ছাত্রলীগের উপ-পরিবেশ সম্পাদক বাদশা শাওন, সহ-সম্পাদক আনফাল সরকার পমন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সহকারী পরিচালক বিল্লাল হোসেন প্রমুখ।
এ সময় সংগঠনের সার্বিক কার্যক্রম ও শিক্ষার্থীদের বিভিন্ন লেখা নিয়ে ‘দ্বীপ্ত বাংলা’ নামে একটি স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

১০ জুলাই, ২০১৯।