পল্লী টিভির চাঁদপুর প্রতিনিধি আশিক বিন রহিম

স্টাফ রিপোর্টার
বেসরকারি টিভি চ্যানেল পল্লী টিভি’র চাঁদপুর প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন সাংবাদিক ও লেখক আশিক বিন রহিম। গতকাল সোমবার পল্লী টিভির চেয়ারম্যান কামরুজ্জামান কাজল স্বাক্ষরিত পরিচয়পত্রসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি গ্রহণ করেছেন তিনি। চাঁদপুর প্রতিনিধি হিসেবে নিয়োগ পাওয়ায় তিনি পল্লী টিভির আন্তর্জাতিক এডভাইজার ও পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসেন এবং পল্লী টিভির চেয়ারম্যানের এডভাইজার জেএইচ টিপুসহ পল্লী টিভি পরিবারের প্রতি আন্তরিক ধন্যবাদ-কৃতজ্ঞতা জানিয়েছেন। আশিক বিন রহিম তার পেশাগত কাজে সবার কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।
আশিক বিন রহিম ২০১০ সালে তিনি দৈনিক চাঁদপুর সংবাদের স্টাফ রিপোর্টার হিসেবে সাংবাদিকতা শুরু করেন। বর্তমানে তিনি দৈনিক চাঁদপুর প্রতিদিনের সিনিয়র স্টাফ রিপোর্টার, চাঁদপুর টাইমসের যুগ্ম বার্তা সম্পাদক, পাক্ষিক চাঁদনগরের বার্তা সম্পাদক, সাম্প্রতিক দেশকালের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি কবিতা, গল্প, ও ভ্রমণ কাহিনী লিখে থাকেন। এছাড়া তিনি কবিতার কাগজ তরী নামে একটি লিটলম্যাগ সম্পাদনা করছেন এবং বিভিন্ন সাহিত্য, সাংস্কৃতিক ও সামজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। ২০১৯ সনের জাতীয় গ্রন্থমেলায় তার প্রথম কবিতাগ্রন্থ ’প্রদ্মপ্রয়াণ’ প্রকাশিত হয়েছে।
আশিক বিন রহিম সাহিত্যকর্মের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন- কবিতায়: চাঁদপুর সাহিত্য একাডেমী পুরস্কার, ফরিদগঞ্জ লেখক ফোরাম পুরস্কার, চাঁদপুর কণ্ঠ পাঠক ফোরাম লেখক সম্মাননা, জেলা প্রশাসক আয়োজিত শিল্পকলা একাডেমীতে স্বরতি কবিতা পাঠে পুরস্কার, ছড়ায়: মোহনবাঁশী ছড়া উৎসব পুরস্কার, লিটলম্যাগ সম্পাদনায় ছায়াবানি মিডিয়া কমিউনেকেশন সম্মাননা এবং ফটোগ্রাফিতে বাফজএ চাঁদপুর পুরস্কার ও চতুরঙ্গ ইলিশ উৎসব পুরস্কারসহ অসংখ্য পুরস্কার।