পিডিআরআর রোটা. শাকিল আজ রাশিয়া যাচ্ছেন

ইন্টারন্যাশনাল ভলেন্টিয়ার ফোরামে যোগ দিতে

স্টাফ রিপোর্টার
রাশিয়ার সুচিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ভলেন্টিয়ার সম্মেলন-২০১৯। রাশিয়ার যুব মন্ত্রণালয়ের সহযোগিতায় ও ফিউচার টীম আন্তর্জাতিকের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এই সম্মেলন। ঐ সম্মেলনে রোটারী আন্তর্জাতিক জেলা-৩২৮২ এর সদ্যসাবেক (২০১৮-১৯) জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধি জিয়া উদ্দিন হায়দার শাকিল যোগ দিতে গতকাল রোববার বাংলাদেশ ত্যাগ করেছেন।
বিশ্বের ৮০টি দেশের প্রায় ৫০০০ ভলেন্টিয়াররা অংশগ্রহণ করছে এবারের সম্মেলনে। ৪ দিনব্যাপী এই সম্মেলনে বিভিন্ন দেশের প্রতিনিধিরা তাদের কার্যক্রম তুলে ধরবেন। পাশাপাশি আরো থাকবে স্ব-স্ব দেশের সার্বিক উন্নয়নে কিভাবে স্বেচ্ছাসেবকরা ভূমিকা রাখবেন সেসব বিষয়ে বিভিন্ন ধরনের অধিবেশন। এই সম্মেলন ২ ডিসেম্বর শুরু হয়ে ৬ ডিসেম্বর পর্যন্ত চলবে।
ফিউচার টিমের আমন্ত্রণে বাংলাদেশ ৪ জনের একটি টিম এই সম্মেলনে অংশগ্রহণ করবে। তারা হচ্ছেন- জিয়া উদ্দিন হায়দার শাকিল, সাবরিনা তন্নি, নওশাদ জামান চৌধুরী ও মোহাম্মদ অভি। এর আগে বাংলাদেশ থেকে ২০১৮ সালে এই প্রোগ্রামে গিয়েছেন তারেক মাহমুদ ফারহান।
রোটারিয়ান জিয়া উদ্দিন হায়দার শাকিল রোটারী আন্তর্জাতিক জেলা-৩২৮২ এর ২০১৮-১৯ রোটাবর্ষের জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধি ছিলেন। তিনি চট্টগ্রাম এলিটস রোটারী ক্লাবের সদস্য এবং দক্ষিণ এশীয় রোটার‌্যাক্ট এমডিআইও’র সেক্রেটারী জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন।