প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করুন

জেলা পরিষদের জরুরি সভায় আলহাজ ওচমান গনি পাটওয়ারী

করোনার সংক্রমণ রোধে ৩০ হাজার সাবান ও ৩০ হাজার মাস্ক দিবে জেলা পরিষদ




স্টাফ রিপোর্টার
চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, করোনাভাইরাস নিয়ে আতংকিত হবেন না। সচেতন থাকুন এবং প্রশাসনের সকল নির্দেশনা মেনে চলুন। বিদেশ থেকে আসা প্রবাসীদের নির্ধারিত সময়সীমা (টানা ১৪ দিন) পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করুন। কেউ এই নির্দেশনা না মানলে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করুন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দশটি নির্দেশনা মেনে চলুন। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সবাইকে সরকারি নির্দেশনা, স্বাস্থ্যবিধি/পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়ে এই মহামারি থেকে রক্ষায় মহান আল্লাহর রহমত কামনা করেছেন তিনি। করোনার সংক্রমণ প্রতিরোধে গণসচেতনতামূলক কর্মসূচিতে জেলা পরিষদের সকল সদস্য ও কর্মকর্তা-কর্মচারীদের একযোগে কাজ করার নির্দেশনা দিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান।
তিনি গতকাল বুধবার দুপুরে চাঁদপুর জেলা পরিষদ মিলনায়তনে পরিষদের জরুরি সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
জেলা পরিষদের সচিব মোহাম্মদ মিজানুর রহমানের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য মো. আল-আমিন ফরাজী, মো. নুরুল ইসলাম পাটওয়ারী, মো. মুকবুল হোসেন মিয়াজী, এস এম আল মামুন, মো. মশিউর রহমান, মো. সাইফুল ইসলাম, মোহাম্মদ বিল্লাল হোসেন, মো. তুহিন খান, মো. জোবায়ের হোসেন, মহিলা সদস্য খোদেজা রহমান, জোবেদা বেগম খুশি, জান্নাতুল ফেরদৌসী, রওনক আরা, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী আবদুল হালিম, উপ-সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, হিসাবরক্ষক ইকবাল হোসেন, সার্ভেয়ার নাসির উদ্দিন, উচ্চমান সহকারী মজিবুর রহমান ও আ. কুদ্দুছ ভাট প্রমুখ।
সভায় করোনাভাইরাস প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। এর মধ্যে রয়েছে:- জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, সারা জেলায় ব্যাপক মাইকিং, জীবাণুনাশক সামগ্রী বিতরণ। সভায় সিদ্ধান্ত হয় আগামি রোববার থেকে সারা জেলায় আরো ৩০ হাজার সাবান, ৩০ হাজার মাস্ক বিতরণ করা হবে। এছাড়া প্রাপ্তিসাপেক্ষে ব্যাপকসংখ্যক হ্যান্ড সেনিটাইজার বিতরণ করা হবে।