ফরিদগঞ্জে সাজাপ্রাপ্ত আসামি ও মাদক বিক্রেতাসহ আটক ১০


নারায়ন রবিদাস
ফরিদগঞ্জে পুলিশ তিন বছরের এক সাজাপ্রাপ্ত আসামি, ৫০পিস ইয়াবাসহ এক মাদক বিক্রেতা ও ৪ জুয়াড়ী, দুই জন ওয়ারেন্টভুক্ত আসামি ও দুইজন নিয়মিত মামলার আসামিসহ ১০জনকে আটক করেছে। গত সোমবার বিকেলে ও রাতে ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদেরকে আটকের মঙ্গলবার সকালে চাঁদপুর আদালতে পাঠায় পুলিশ।
পুলিশ জানায়, সোমবার সন্ধ্যায় উপজেলার লক্ষীপুর গ্রাম থেকে আ. বাতেন নামে তিন বছরের সাজাপ্রাপ্ত এক আসামিকে ফরিদগঞ্জ থানার এএসআই হেলাল উদ্দিন আটক করেন। সে ঐ গ্রামের তরিক উল্লাহ ছেলে। চলতি বছরের ১৬ এপ্রিল চাঁদপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বাতেনকে ৩৮০ ধারায় দোষীসাব্যস্ত দুই বছরের সশ্রম কারাদ- ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদ- ও ৪২৭ ধারায় এক বছরের সশ্রম কারাদ- প্রদান করেন। ফরিদগঞ্জ থানার এএসআই হেলাল উদ্দিন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় তাকে তার নিজ বাড়ি থেকে আটক করতে সক্ষম হন।
অপরদিকে রূপসা এলাকা থেকে এসআই নুরুল ইসলাম নিয়ে ৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মনির হোসেন (২৪) নামে এক যুবককে আটক করে। পুলিশের দাবি আটক যুবক মাদক ব্যবসায়ী। সে উপজেলার সন্তোষপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে।
এছাড়া ওয়ারেন্টভুক্ত আসামি আমজাদ হোসেন ও হারুনকে, নিয়মিত মামলার আসামি বিল্লাল হোসেন ও একটি নারী ও শিশু নির্যাতন মামলার আসামি কামাল হোসেন কালুকে সোশাইরচর গ্রাম থেকে ও জুয়া খেলার অপরাধে উজ্জল হোসেন, নজরুল ইসলাম, মো. সেলিম ও ইমাম হোসেনকে আটক করে পুলিশ।
পরে আটকদের মধ্যে মনির হোসেনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পুলিশ বাদী হয়ে মামলা দায়েরের পর সকলকে মঙ্গলবার সকালে চাঁদপুর আদালতে পাঠায় পুলিশ।
ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব সাজাপ্রাপ্ত এক আসামি, ৫০পিস ইয়াবাসহ এক যুববকে আটকসহ ১০জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।