ফরিদগঞ্জে ১৬ হাজার ইয়াবাসহ আটক ২

মাদক ব্যবসায়ীদের নতুন কৌশল- জুসের বোতলে ইয়াবা


নারায়ন রবিদাস
মাদক ব্যবসায়ীরা এবার নতুন কৌশল করেও পার পেলো না। গতকাল রোববার জুসের বোতলে ১৬ হাজার পিস ইয়াবা ঢুকিয়ে পাচার করার সময় দুই মাদক কারবারীকে মোটর সাইকেলসহ আটক করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ।
আটকরা হলো- ফরিদগঞ্জ উপজেলার লক্ষ্মীপুর গ্রামের আলী আহাম্মেদ বেপারী ছেলে মো. আমিন (৪০) ও কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার বদু মোল¬ার ছেলে তরিকুল ইসলাম (৩১)।
এদিকে দুপুর ১২টায় পুলিশ সুপার জিহাদুল কবির প্রেস ব্রিফিং করে এসব তথ্য সাংবাদিকদের জানান। তিনি সাংবাদিকদের বলেন, চাঁদপুর জেলা পুলিশ মাদকের বিরুদ্ধে সোচ্চার রয়েছে। আমরা প্রতিনিয়তই মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছি। যেসব মাদক সেবনকারী ও বিক্রেতারা আত্মসমর্পণ করেছে আমরা তাদের ভালো হওয়ার সুযোগ দিয়েছি এবং তা চলমান থাকবে। মাদক কারবারীরা যদি ভালো পথে ফিরে আসতে চায় আমরা তাদের সুযোগ দিব। গতকাল রোববার সকাল সাড়ে ৮টায় ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আব্দুর রকিবের নেতৃত্বে উপ-পরিদর্শক নুরুল ইসলাম ও আব্দুল আউয়াল ফরিদগঞ্জ টিএন্ডটি মোড় রাস্তা থেকে উপজেলার লক্ষীপুর গ্রামের বেপারী বাড়ির আলী আহমেদ বেপারীর ছেলে মো. আমিন বেপারী ও কুষ্টিয়ার দৌলতপুর থানার দক্ষিণ খাজিরাথাক গ্রামের মোল¬া বাড়ির মো. বদু মোল¬ার ছেলে মো. তরিকুল ইসলামকে ১৬ হাজার পিস ইয়াবাসহ আটক করা হয়। উদ্ধারকৃত ইয়াবাগুলো আটক আমিন ও তরিকুল বিশেষ কায়দায় শরীরে এবং তাদের ব্যবহৃত মোটর সাইকেলের তেলের ট্যাংকিতে বিশেষ কৌশলে রেখেছিল। এদের কাছ থেকে একটি মোটর সাইকেলও উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, চট্টগ্রাম থেকে তাদের পিছু নেয়া হয়। মোটর সাইকেল যোগে এরা টেকনাফ থেকে এসব ইয়াবা নিয়ে চাঁদপুরের উদ্দেশ্যে রওনা হয় এমন সংবাদ পেয়ে ফরিদগঞ্জ থানা পুলিশ তাদের পিছন থেকে দেখতে থাকে। প্রতি পিস ইয়াবা চাঁদপুরের মার্কেটে ৩৫০ টাকা দরে এরা বিক্রি করছে। আমরা এদের আদালতে পাঠানোর আগে আরো ব্যাপক জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছি।
জানা যায়, আটক আমিন বেপারীর বিরুদ্ধে হাজীগঞ্জ থানায় ৩টি মাদক মামলা, চাঁদপুর মডেল থানায় ১টি মামলাসহ ৪টি মামলা রয়েছে। তরিকুল ইসলামের বিরুদ্ধে মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ি থানায় একটি মাদকের মামলা, ডিএমপি গেন্ডারিয়া থানায় ও ঢাকা রেলওয়ে থানায় একটি মাদক মামলাসহ আরো ৩টি মাদক মামলা রয়েছে।
প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন ডিআইও-১ মো. জহিরুল ইসলাম খান, ফরিদগঞ্জ থানার উপ-পরিদর্শক নুরুল ইসলাম, আব্দুল আউয়াল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ার, সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সুত্রধর, সাবেক সভাপতি শরীফ চৌধুরীসহ সাংবাদিকবৃন্দ।
পুলিশ সূত্র জানায়, আটক এই দুই মাদক কারবারি চাঁদপুর, লক্ষ্মীপুর, মুন্সীগঞ্জ জেলার ইয়াবার বড় ব্যবসায়ী। তারা কক্সবাজার থেকে কৌশলে ইয়াবা বহন করে এসব জেলা ও উপজেলায় সরবরাহ করতো।
এরই ধারাবাহিকতায় তারা মোটর সাইকেল যোগে জুসের বোতলে করে ইয়াবা নিয়ে চাঁদপুর-লক্ষ্মীপুর সড়ক অতিক্রম করছিল। গোপন সূত্রে সংবাদ পেয়ে থানা পুলিশের এসআই নুরুল ইসলাম ও এসআই আ. আউয়াল তাদের ওই সড়কের ফরিদগঞ্জ টিএন্ডটি এলাকা থেকে আটক করেন। পরে তাদের সার্চ করে মোটর সাইকেলের তেলের ট্যাংকির মধ্যে এবং মাদক কারবারীদের নিজেদের শরীরে লুকিয়ে রাখা জুসের বোতলের ভিতরে থাকা ১৬ হাজার পিস উদ্ধার করেন।