বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট কমিটির সভা


স্টাফ রিপোর্টার
বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর জেলা কমিটির সভা গতকাল সোমবার চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। তিনি তার বক্তব্যে বলেন, শিশুদের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু ও বঙ্গমাতাকে তুলে ধরার জন্য এবং তাদের সম্পর্কে জানার আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যে সরকার এই টুর্নামেন্টের আয়োজন করে আসছে। এই টুর্নামেন্টের আয়োজনের মাধ্যমে ক্ষুদে ফুটবলার তৈরীর সুযোগ হচ্ছে। শিক্ষকসহ সংশ্লিষ্ট সবাই এই প্রতিযোগিতা সুন্দর ও সু-শৃঙ্খলভাবে পরিচালনা করার জন্য চেষ্টা করবেন।
সভায় জেলা পর্যায়ে টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো লটারির মাধ্যমে নির্ধারণ করা হয়। এতে উপজেলা দলগুলোর মধ্যে অংশ নেবে মতলব উত্তর উপজেলা ও মতলব দক্ষিণ উপজেলা, হাইমচর উপজেলা ও চাঁদপুর সদর, ফরিদগঞ্জ উপজেলা ও শাহরাস্তি উপজেলা এবং কচুয়া উপজেলা ও হাজীগঞ্জ উপজেলা।
সভায় সিদ্ধান্ত হয়- চলতি মাসের ১৫ থেকে ২০ তারিখের মধ্যে এই টুর্নামেন্টের খেলা উদ্বোধন করা হবে। এজন্য প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি উপস্থিত রাখার জন্য চেষ্টা করা হবে। মন্ত্রীর সাথে আলাপ করে তারিখ নির্ধারণ করা হবে।
টুর্নামেন্ট পরিচালনার জন্য জেলা ক্রীড়া অফিসার, পুলিশ, প্রাথমিক শিক্ষা অফিসার, শিক্ষক ও সাংবাদিকদের নিয়ে একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে।
সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শাহাবুদ্দিন ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।
এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা ক্রীড়া অফিসার মো. তরিকুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী, ক্রীড়া সংগঠক অজয় কুমার ভৌমিক, পুলিশ পরিদর্শক নাজমুল হক কামাল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম প্রমুখ।