মতলবে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আটক ২ জনের স্বীকারোক্তি


মাহ্ফুজ মল্লিক
মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও বাজারে ডাকাতির ঘটনায় দায়ের করা মামলার তিন আসামিকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়। গত রোববার চাঁদপুর আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।
পুলিশ জানায়, গত বুধবার দিবাগত রাত দেড়টায় উপজেলার নায়েরগাঁও ইউনিয়নের নায়েরগাঁও বাজারে বুধবার ১৪-১৫ জনের একটি ডাকাত দল ওই বাজারে প্রবেশ করেন। ওই বাজার ঢুকেই এসব ডাকাত বাজারটির চার-পাঁচজন নৈশপ্রহরী ও একজন সুপার ভাইজারের হাত-পা ও মুখ বেধে একটি কলার দোকানে আটকে রাখেন। এরপর বাজারটির ৪টি স্বর্ণের দোকান সাড়ে ৮ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৬ লাখর বেশি টাকা লুট করে ট্রলারে করে চলে যান। এ ঘটনায় বৃহস্পতিবার বাজারের স্বর্ণ ব্যবসায়ী নিত্য গোপাল দাস বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিবাদী করে মতলব দক্ষিণ থানায় মামলা করেন।
মতলব দক্ষিণ থানার ওসি এ কে এম এস ইকবাল বলেন, উপজেলার নায়েরগাঁও বাজারে চারটি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য গত বৃহস্পতি ও শুক্রবার সন্দেহভাজন ৫জনকে আটক করে পুলিশ। তারা হলেন- বাজারের নৈশপ্রহরী রাজ্জাক সওদাগর, আলমগীর হোসেন, মো. বাবুল এবং নায়েরগাঁও এলাকার মো. শরিফ মিয়া ও দর্শন ডোম। তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদ শেষে আলমগীর হোসেন ও মো. বাবুলকে ছেড়ে দেয়া হয়। রাজ্জাক সওদাগর, মো. শরিফ মিয়া ও দর্শন ডোমকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে রোববার রাত ১০টায় চাঁদপুর বিচারিক হাকিমের আদালতে হাজির করা হয়। পরে ওই আদালতের মাধ্যমে তাদের চাঁদপুর কারাগারে পাঠানো হয়।
আদালতের বরাত দিয়ে তিনি বলেন, এর মধ্যে মো. শরিফ মিয়া ও রাজ্জাক সওদাগর ওই ডাকাতির ঘটনায় নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

০৬ আগস্ট, ২০১৯।