মতলব উত্তরে ঘূর্ণিঝড় ফণীতে ক্ষতিগ্রস্ত ৮৭ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ


আওয়ামী লীগ সব সময় মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়ায়
—— অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি
মতলব উত্তর ব্যুরো
চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সরকার সর্বোচ্চ সতর্ক থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়েছে।
তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকার সময় ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দুর্যোগের সময় মানুষের পাশে দাড়ায়নি। ১৯৯১ সালের ঘূর্ণিঝড়ে কোন ধরনের প্রস্তুতি না থাকাতেই পাঁচ লাখেরও বেশি মানুষ মারা গিয়েছিল।
রুহুল আরো বলেন, আওয়ামী লীগ সব সময় মানুষের বিপদে-আপদে পাশে দাড়ায়। মানুষের প্রয়োজনে সহায়তার হাত বাড়ায়। বৃহস্পতিবার সকাল মতলব উত্তর উপজেলার বোরচরে মোহনপুর, এখলাছপুর, জহিরাবাদ ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, শেখ হাসিনা মানব দরদী। ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের যেন কোনো সমস্যা না হয় সেজন্য আমাদেরকে ত্রাণ দিয়ে পাঠিয়েছেন। আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনা যতদিন দেশের ক্ষমতায় আছে ততদিন বাংলার অসহায় গরিব দুঃখী মানুষ কষ্ট পাবে না। রুহুল বলেন, আমার নির্বাচনী এলাকায় প্রায় ১০ কোটি টাকার ক্ষতিগ্রস্থ হয়েছে। সে ক্ষতি কাটিয়ে উঠতে আওয়ামীলীগ সরকার বদ্ধপরিককর। আপনাদের পুণর্বাসনের ব্যবস্থা করবে সরকার।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
আরো বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, ইউপি চেয়ারম্যান আলহাজ মোসাদ্দেক হোসেন মুরাদ, সাংবাদিক শামসুজ্জামান ডলার, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহজালাল মাষ্টার, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. মহসীন মিয়া মানিক, এখলাছপুর ইউনিয়নের পক্ষে আমজাদ হোসেন, জহিরাবাদ ইউনিয়নের পক্ষে আলা উদ্দিন মেম্বার, ইউপি সদস্য হুমায়ুন আহমেদ।
এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শুভাশীষ ঘোষ, শাহাবাগ থানা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসেন মজুমদার, আওয়ামী লীগ নেতা আলহাজ গিয়াস উদ্দিন গাজী, ওমান বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন, ইউপি সদস্য মিন্নত আলী বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, যুবলীগ নেতা শামীমসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
চরের ৮৭টি পরিবারের মাঝে প্রতিজনকে সরকারের পক্ষ থেকে ৫০ কেজি চাউল ও নগদ ৫ হাজার টাকা এবং সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুলের ব্যক্তিগত ও আওয়ামী লীগের পক্ষ থেকে আরো ৫ হাজার টাকা করে প্রদান করা হয়।