মমতাজ উদ্দিন পৌর প্রাবি’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

শারীরিক ও মানসিক বিকাশে ক্রীড়া অপরিহার্য
——————- নাছির উদ্দিন আহমেদ
স্টাফ রিপোর্টার
চাঁদপুর পুরাণবাজার মমতাজ উদ্দিন পৌর রেজি. প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ নাছির উদ্দিন আহমেদ।
তিনি তার বক্তব্যে বলেন, ক্রীড়া মানুষকে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে সাহায্য করে। ক্রীড়া মানুষকে সহিষ্ণু করে তোলে এবং পরাজয়কে মেনে নিতে মনোবল জোগায়। শারীরিক ও মানসিক বিকাশে ক্রীড়া শিক্ষার পাশাপাশি অপরিহার্জ। ব্যাক্তির মাঝে জাতীয়তাবোধ জাগ্রত হয়। খেলাধুলা সুস্থতার জন্য প্রয়োজন, এর মাধ্যমে গড়ে উঠে শৃঙ্খলাবোধ। খুঁজে পায় বিশালতা।
তিনি আরো বলেন, ৪ হাজার বছর আগে খেলাধুলা সৃষ্টি হয় গ্রীসের অলিম্পিকের মাধ্যমে। আজকে ধেলাধুলার মাধ্যমে বিশে^ বাংলাদেশ পরিচিত। খেলাধুলার পাশাপাশি শিক্ষার কার্যক্রম প্রয়োজন। আমার পক্ষ থেকে এই বিদ্যালয়ের উন্নয়নের জন্য সকল প্রকার কাজে সর্বোচ্চ সহযোগিতা অব্যাহত থাকবে।
তিনি বলেন, খেলাধুলার মতো শিক্ষার্থীদের মাঝে ধর্মীয় মনোভাব সৃষ্টি করতে হবে। লেখাপড়ায় প্রতিযোগিতার মনোভাব থাকতে হবে। দেশপ্রেম হচ্ছে শ্রেষ্ঠ প্রেম। প্রত্যেককে দেশের প্রতি ভালোবাসা থাকতে হবে। সকলে মিলে মিশে কাজ করলে যে কোন সমাজ পাল্টে দেয়া সম্ভব। সমাজের প্রত্যেকটি মানুষের উচিৎ দেশ ও জাতির কল্যাণের জন্য কোন না কোনভাবে কাজ করার চেষ্টা করা। তাহলেই একজন নাগরিক হিসেবে দেশের প্রতি যে ভালোবাসা তার দায়িত্ব প্রতিপালিত হবে।
বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. আবদুর রহমান মিয়াজীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খানম।
৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লবের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মামুনুর রহমান দোলন, শিক্ষা কমিটির আহ্বায়িকা আয়শা রহমান, নারী কাউন্সিলর শাহনাজ আলমগীর প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য মনিরুজ্জামান স্বপন মিয়াজী, এসএমসি সদস্য আঃ হান্নান মিয়াজী, দৈনিক চাঁদপুর দর্পণের ম্যানেজার এবং সিনিয়র স্টাফ রিপোর্টার আশরাফুল আলম, সমাজসেবক মোতালেব মিয়াজী, আবু সুফিয়ান মিয়াজী, হানিফ মিয়াজী, সোহেল মিয়াজী, আব্দুল ওয়াদুদ মিয়াজী, আলহাজ আলমগীর মিয়াজী, আকরাম হোসেন মিয়াজী, ফিরোজুল রহমান মুন্সি, ঈমান আলী মিয়াজী, নাজির হোসেন পাটওয়ারীসহ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। সবশেষে ক্রীড়া প্রতিযোগীতার ২২টি ইভেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।